আ.লীগ সংবিধান তাদের নিজস্ব সম্পত্তি বানিয়ে ফেলেছে: মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর  © সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘যখন আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন করেছে তখন কি জায়েজ ছিল এটা। সংবিধান মানুষের জন্য, কোনো ব্যক্তির জন্য নয়। আওয়ামী লীগ সংবিধান তাদের নিজস্ব সম্পত্তি বানিয়ে ফেলেছে।’   

বুধবার (২৩ আগস্ট) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে গণঅধিকার পরিষদ আয়োজিত ‌‘নাগরিকদের সাংবিধানিক ও মানবাধিকার সুরক্ষা’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগ জনগণের সঙ্গে প্রতারণা করে দেশের সবচেয়ে বড় ক্ষতি করেছে। সব রাজনৈতিক দল একসঙ্গে কাজ করছে। এখন সবাইকে ঐক্যবদ্ধ করে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগের রাজনৈতিক শিষ্টাচার থাকার কথা নয়, তারা সন্ত্রাসের রাজনীতি করে। তারা জনগণের সঙ্গে প্রতারণা করেছে। আমাদের কোনো বিকল্প নেই, লক্ষ্য একটাই তাদের সরাতে হবে। 

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের জমি দখল করার জন্য শিক্ষামন্ত্রীর ওপর অভিযোগ ওঠে। তাহলে বোঝেন কি অবস্থা। দেশকে একটা দুনীতিপরায়ন জাতিতে পরিণত করছে এই সরকার। তরুণ সমাজকে আরও সংঘবদ্ধ হতে হবে। দেশের পরিবর্তন আমরা আনতে না পারলে আমাদের জবাবদিহি করতে হবে।


সর্বশেষ সংবাদ