প্রথম আলোর কার্যালয় ছেড়েছে পুলিশ

দিনভর প্রথম আলোর কার্যারয়ের সামনে পুলিশের প্রহরা থাকলেও ইফতারের আগে সরে যায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা
দিনভর প্রথম আলোর কার্যারয়ের সামনে পুলিশের প্রহরা থাকলেও ইফতারের আগে সরে যায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা  © টিডিসি ফটো

দিনভর রাজধানীর কাওরান বাজারে দৈনিক প্রথম আলোর কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকলেও ইফতারের আগে জাতীয় দৈনিকটির কার্যালয় ছেড়েছে তারা। সরেজমিনে বৃহস্পতিবার (৩০ মার্চ) ইফতারের আগে কাওরান বাজারে দৈনিক প্রথম আলোর কার্যালয়ের সামনে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যকে সেখানে দেখা যায়নি।

দিনভর দৈনিক প্রথম আলোর কার্যালয়ের সামনে পুলিশ মোতায়েন ছিল 

এর আগে দুপুরে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অপূর্ব হাসান জানিয়েছেন, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছিল।

অপূর্ব হাসান বলেছিলেন, দৈনিক প্রথম আলো পত্রিকায় একটি খবরকে কেন্দ্র করে বেশ কয়েকটি সংগঠন প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করতে চেয়েছিল। আমরা তা করতে দেইনি। সকাল থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে, বুধবার (২৯ মার্চ) রাতে দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, স্টাফ রিপোর্টার শামসুজ্জামানের নাম উল্লেখ করে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন আব্দুল মালেক ওরফে মশিউর মালেক নামে এক ব্যক্তি।

একই দিন গভীর রাতে তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন ঢাকা মহানগর উত্তর ১১ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া। এতে আসামি করা হয় প্রথম আলো সাভার প্রতিনিধি শামসুজ্জামানকে।

অন্যদিকে বাংলাদেশে সাংবাদিকদের ওপর সাম্প্রতিক সহিংসতা ও ভয়ভীতি প্রদর্শনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে মিডিয়া ফ্রিডম কোয়ালিশন (এমএফসি)। 

বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে, সম্প্রতি সুপ্রিম কোর্টের নির্বাচনে সংবাদ সংগ্রহকারীদের ওপর সহিংসতা, আল জাজিরার লন্ডন-ভিত্তিক সাংবাদিকের ভাইয়ের ওপরে হামলা, ঢাকা ট্রিবিউনের ফটোসাংবাদিকের ওপর হামলা এবং সম্প্রতি প্রথম আলোর সাংবাদিককে আটকের খবর তাদের উদ্বিগ্ন করেছে।


সর্বশেষ সংবাদ