বিজয় দিবসে বাজছে হিন্দি গান, তালে তালে নাচছেন শিক্ষক-ছাত্রীরা

বিজয় দিবসে হিন্দি গানের সঙ্গে নাচের দৃশ্য
বিজয় দিবসে হিন্দি গানের সঙ্গে নাচের দৃশ্য  © সংগৃহীত

মহান বিজয় দিবসের অনুষ্ঠানস্থলে হিন্দি গান ‘তুম জরুরাত হো’র সঙ্গে নাচছেন এক শিক্ষক ও কয়েকজন ছাত্রী। এমন একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এরপরই বিতর্ক তৈরি হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার (১৬ ডিসেম্বর) হবিগঞ্জের জালাল স্টেডিয়ামে।

ভিডিওটি ১২ সেকেন্ডের। এতে দেখা গেছে, কয়েকজন ছাত্রী ঘুরে ঘুরে হিন্দি গানের সঙ্গে নাচছেন। সঙ্গে রয়েছেন শিক্ষক ইশতিয়াক শাকী। অধিকাংশই শাড়ী পরা থাকলেও কয়েকজন ছাত্রীর গায়ে ড্রেস ছিল হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের। তবে ওই শিক্ষক বালিকা বিদ্যালয়ের না বলে জানা গেছে। তিনি ছাত্রীদের নাচের শিক্ষক।

আরো পড়ুন: ক্লাসে টানা নাচলেন বান্ধবী, বই থেকে চোখ সরেনি দুই ছাত্রের

হিন্দি গান বাজিয়ে শিক্ষক ও ছাত্রীদের নাচের ভিডিও শেয়ার করে অনেকে সমালোচনা করেছেন। মো. মারুফ তালুকদার লিখেছেন, ‘মহান বিজয় দিবসে ডান্স করে হিন্দি গান। এটাই কি আমাদের বর্তমান স্কুল-কলেজের শিক্ষা ব্যবস্থা? কবে আমরা শিক্ষিত হব জানি না। এ কারণেই রবীন্দ্রনাথ বলেছিলেন, হে সাত কোটি বাঙালির মুক্ত জননী, রেখেছ বাঙালি করে মানুষ করনি।’

এ বিষয়ে নাচের শিক্ষক ইশতিয়াক শাকীর বক্তব্য জানান সম্ভব হয়নি। হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকেয়া খানম বলেন, ওই শিক্ষক তাদের প্রতিষ্ঠানের নয়। নাচের স্থলে বিদ্যালয়ের কয়েকজন ছাত্রী দাঁড়িয়েছিল। তারা অভিভাবকদের সঙ্গে সেখানে ছিল।


সর্বশেষ সংবাদ