নীলক্ষেতে ১৮৩টি অবৈধ দোকান ভেঙে দিয়েছে ডিএসসিসি 

সিটি কর্পোরেশন মার্কেটের ১৮৩টি অবৈধ দোকান ভেঙে দিয়েছেন ডিএসসিসি
সিটি কর্পোরেশন মার্কেটের ১৮৩টি অবৈধ দোকান ভেঙে দিয়েছেন ডিএসসিসি  © টিডিসি ফটো

রাজধানীর নীলক্ষেত এলাকার রোডসাইড সিটি কর্পোরেশন মার্কেটের ১৮৩টি অবৈধ দোকান ভেঙে দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। রোববার (৬ নভেম্বর) দুপুর বারোটার দিকে এই অভিযান শুরু হয়। অভিযানে নেতৃত্ব দেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান। এসময় মার্কেটের দ্বিতীয় এবং তৃতীয় তলার নকশাবহির্ভূত ভাবে নির্মাণ করা অবৈধ দোকান ভেঙে দেওয়া হয়।

আরও পড়ুন: এক ঘণ্টা চলার পর স্থগিত হলো বাংলা প্রথম পত্রের পরীক্ষা

বিকেলে সরেজমিন এই এলাকা ঘুরে দেখা যায়, সিটি কর্পোরেশনের পক্ষ থেকে একটি পে-লেডার, হুইল এক্সকেভেটর, হাইড্রোলিক লেডারের মাধ্যমে অবৈধ অংশ ভাঙার কাজ করা হচ্ছে। আরও ড্রাম ট্রাকের মাধ্যমে এসব ভাঙা বর্জ্য অপসারণ করা হচ্ছে। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য স্থানীয় থানা পুলিশের পাশাপাশি রয়েছে অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও।

সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, মার্কেটের ৩৫টি দোকান বৈধ ভাবে করা হয়েছে। বাকি দ্বিতীয় এবং তৃতীয় তলার প্রায় ১৮৩টি দোকান অবৈধভাবে নকশাবহির্ভূত ভাবে করা হয়েছে। এটা নজরে আসার পর রাজস্ব বিভাগ অপসারণের জন্য সুপারিশ করেছে। সুপারিশ অনুযায়ী মেয়র নির্দেশনা দিয়েছেন এগুলো অপসারণ করার জন্য। সেজন্যই আজ পূর্বঘোষণা অনুযায়ী এই মার্কেটের অবৈধ অংশ অপসারণ করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ