বিএনপির কমিটিতে থাকা দুই শিক্ষক বরখাস্ত

বরখাস্ত দুই শিক্ষক
বরখাস্ত দুই শিক্ষক  © সংগৃহীত

রংপুরের পীরগাছায় সরকারি চাকরিতে কর্মরত থেকে বিএনপির ইউনিয়ন কমিটির সভাপতি ও সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করার অভিযোগে দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

বুধবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় তাদের দুজনকে সাময়িক বরখাস্ত করার বিষয়টি নিশ্চিত করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তদরের রংপুর বিভাগীয় উপ-পরিচালক মোজাহিদুল ইসলাম।

সাময়িক বরখাস্ত হওয়া শিক্ষকরা হলেন, পীরগাছা উপজেলার ছাওলা ইউনিয়নের আলহাজ আব্দুল হক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলতাব হোসেন ও একই ইউনিয়নের আফতাব উদ্দিন হাসিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বারী জুলফিকার। আলতাব হোসেন ইউনিয়ন বিএনপির সভাপতি এবং আব্দুল বারী জুলফিকার সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘদিন থেকে রাজনীতি করে আসছেন।

এর আগে গত রোববার (২৩ অক্টোবর) সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ১৯৭৯ এর ২৩ ধারা এবং ২৫ (১) লঙ্ঘন করায় তাদের দুজনকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

সাময়িক বরখাস্তের আদেশে বলা হয়, সরকারি চাকরিতে থাকা অবস্থায় তারা বিভিন্ন সভা, সমাবেশ ও মিছিলে অংশগ্রহণ করে সরকারের বিরুদ্ধে বিভিন্ন অপতৎপরতামূলক কার্যকলাপে লিপ্ত রয়েছেন। যা সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন। 

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত দুই শিক্ষক আলতাব হোসেন ও আব্দুল বারী জুলফিকার বলেন, আমরা অনেক আগে থেকেই রাজনীতি করি। এটা সবাই জানে। আমরা রাজনীতির পদ থেকে অব্যাহতি নিয়েছি। যদিও সেই কাগজপত্র এখনো জমা দেওয়া হয়নি।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তদরের রংপুর বিভাগীয় উপপরিচালক মোজাহিদুল ইসলাম জানান, সরকারি চাকরি বিধি অনুযায়ী কোনো রাজনৈতিক দলের সঙ্গে তাদের সম্পৃক্ত থাকার সুযোগ নেই। তারা বিধিমালা লঙ্ঘন করে রাজনীতি করছেন। এজন্য তাদের সাময়িকভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।


সর্বশেষ সংবাদ