পশ্চিমবঙ্গে ভোটের মাঠে জয়ী ও পরাজিত যেসব তারকা

তারকা
নির্বাচনে অংশ নেওয়া তারকাদের একাংশ  © সংগৃহিত

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে সবার নজর ছিল টলিপাড়ার তারকাদের দিকে। নির্বাচনে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির পক্ষে ২৫ জন তারকা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তাদের মধ্যে জিতেছেন ১১ জন। জয়ীদের মধ্যে ৮ জনই তৃণমূল কংগ্রেসের। অন্যদিকে হেরে গেছেন ১৪ জন। তাদের বেশির ভাগই বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

জয়ী তারকাদের মধ্যে রয়েছেন- তৃণমূলের সোহম চক্রবর্তী, লাভলি মৈত্র, রাজ চক্রবর্তী, কাঞ্চন মল্লিক, মনোজ তেওয়ারি, অদিতি মুন্সী, জুন মালিয়া, ইন্দ্রানীল সেন, চিরঞ্জিৎ চক্রবর্তী, অগ্নীমিত্রা পল (বিজেপি) ও হিরণ চট্টোপাধ্যায়।

পরাজিতদের মধ্যে রয়েছেন- বিজেপির বাবুল সুপ্রিয়, লকেট চ্যাটার্জি, পায়েল সরকার, তনুশ্রী চক্রবর্তী, রুদ্রনীল ঘোষ, পাপিয়া অধিকারী, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, যশ দাশগুপ্ত, কল্যাণ চৌবে, অশোক দিন্দা। তৃণমূলের সায়নী ঘোষ, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, কৌশানি মুখোপাধ্যায় এবং সিপিএমের দেবদূত ঘোষও পরাজিত হয়েছেন।

আরো পড়ুন নন্দীগ্রামে হারলেও যেভাবে মুখ্যমন্ত্রী হতে পারবেন মমতা

বারাসাত কেন্দ্রে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী চিরঞ্জিৎ চক্রবর্তী। এই জয়ের মাধ্যমে টানা তৃতীয়বার নির্বাচিত হলেন তিনি। ব্যারাকপুর কেন্দ্র থেকে জয়ী হয়েছেন তৃনমূল প্রার্থী পরিচালক রাজ চক্রবর্তী। মেদিনীপুর বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী অভিনেত্রী জুন মালিয়া। চন্ডিপুর বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছেন অভিনেতা সোহম চক্রবর্তী। সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী অভিনেত্রী অঞ্জনা বসুকে হারিয়ে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী লাভলি মৈত্র। প্রথমবার রাজনীতিতে নাম লেখিয়ে উত্তরপাড়া থেকে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী কাঞ্চন মল্লিকও। রাজারহাট গোপালপুর বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী গায়িকা অদিতি মুন্সী। পরিচালক ব্রাত্য বসু দমদম থেকে জিতেছেন বিজেপির বিমলশংকর নন্দকে হারিয়ে।

অন্যদিকে কৃষ্ণনগর উত্তর আসনে তৃণমূলের হয়ে নির্বাচনে লড়েন অভিনেত্রী কৌশানী মুখার্জি। তবে বিজেপি প্রার্থী মুকুল রায়ের কাছে হেরে গেছেন কৌশানী। বাঁকুড়া বিধানসভা কেন্দ্র থেকে পরাজিত হয়েছেন তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল হারিয়েছেন তৃণমূল প্রার্থী সায়নী ঘোষকে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ