মেডিকেলে অপেক্ষমাণ তালিকা প্রকাশ হবে না: ডিজি

স্বাস্থ্য শিক্ষা
ডা. এ এইচ এম এনায়েত হোসেন  © ফাইল ফটো

২০২১-২২ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষার অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন।

তিনি বলেন, অপেক্ষমাণ তালিকা প্রকাশের কোনো প্রয়োজনীয়তা দেখছি না। শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর এসএমএস করে জানিয়ে দেওয়া হয়েছে। এতে কার কত সিরিয়াল তারা এমনিতেই বুঝতে পারবে। আমাদের আসন রয়েছে ৪ হাজার ৩৫০টি। ফলে যারা প্রাপ্ত নম্বরে এগিয়ে থাকবে তারাই ভর্তির ক্ষেত্রে প্রাধান্য পাবে। এই সিরিয়ালের মধ্যে যারা ভর্তি হবে না তাদের পরিবর্তে যারা সিরিয়ালে এগিয়ে থাকবে তাদের ভর্তির জন্য ডাকা হবে।

স্বাস্থ্য শিক্ষার ডিজি আরও বলেন, একটি মহল বিষয়টি নিয়ে বিতর্ক তৈরি করতে চাচ্ছে। এবার সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হওয়ায় এই মহল কোনো কথা বলতে পারেনি। তারাই এখন এ বিষয়ে শিক্ষার্থীদের উস্কানি দিচ্ছে। আমরা নম্বর দিয়ে দিয়েছি। আসন ফাঁকা হলে ক্রমিক অনুযায়ী ভর্তির জন্য শিক্ষার্থীদের ডাকা হবে। প্রকাশিত ফলাফলের তালিকা দেখে একজন নিজের অবস্থান বুঝতে পারবে।

আরও পড়ুন: মেডিকেলে ক্লাস শুরু ১ আগস্ট

প্রসঙ্গত, গত ১ এপ্রিল সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় এক লাখ ৪৩ হাজার ৯১৫ জন শিক্ষার্থী অংশ নেন। যা মেডিকেল ভর্তি পরীক্ষার ইতিহাসে সর্বাধিক। ভর্তি পরীক্ষার চারদিন পর ৫ এপ্রিল ফল প্রকাশ করা হয়। এতে পাস করেন ৭৯ হাজার ৩৩৭ জন। পরীক্ষায় পাসের হার ছিল ৫৫ দশমিক ১৩ শতাংশ।


x

সর্বশেষ সংবাদ