দ্বিতীয় মাইগ্রেশনের তালিকা প্রকাশের সময় নিয়ে যা বলছে অধিদপ্তর

মেডিকেল শিক্ষার্থী
মেডিকেল শিক্ষার্থী  © ফাইল ছবি

দেশের সরকারি মেডিকেল কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের দ্বিতীয় ধাপের মাইগ্রেশনের তালিকা আগামী সপ্তাহে প্রকাশের প্রস্তুতি নিচ্ছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। চলতি সপ্তাহে এই তালিকা প্রকাশের কথা থাকলেও সেটি হচ্ছে না।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এমবিবিএস কোর্সে ১১৪ আসনের বিপরীতে দ্বিতীয় ধাপের মাইগ্রেশন সম্পন্ন করতে একটি তালিকা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কাছে পাঠানো হয়েছিল। তবে ৭/৮টি মেডিকেল কলেজের তালিকা নিয়ে কিছুটা সমস্যা দেখা দেয়ায় নতুন করে এই মেডিকেল কলেজগুলোর তথ্য নেয়া হচ্ছে। গতকাল এই তালিকা পাঠানোর কথা ছিল।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠানে সশরীরে পাঠদান বন্ধ থাকবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত

সূত্র আরও জানায়, বিডিএসের দ্বিতীয় ধাপের মাইগ্রেশন সম্পন্ন হবে ৬৬টি আসনের বিপরীতে। বিডিএসের আসন নিয়ে কোনো সমস্যা না থাকায় এই তালিকা বুয়েটের কাছে পাঠানো হয়েছে। আগামী সপ্তাহে এমবিবিএস ও বিডিএস কোর্সের দ্বিতীয় ধাপের মাইগ্রেশনের তালিকা প্রকাশ করতে চায় কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, দ্বিতীয় ধাপের মাইগ্রেশন সম্পন্ন করতে কিছুটা জটিলতা দেখা দিয়েছে। তবে এটি তেমন কিছু না। এই সমস্যার সমাধান হয়ে গেছে।

আরও পড়ুন: সহপাঠীকে বহিষ্কারের প্রতিবাদে গাজীপুরে বিদেশি মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ

কবে নাগাদ দ্বিতীয় ধাপের মাইগ্রেশনের তালিকা প্রকাশ করা হবে জানতে চাইলে অধ্যাপক াাহসান হাবীব আরও বলেন, আমরা চলতি সপ্তাহে তালিকা প্রকাশ করতে চেয়েছিলাম। তবে কিছু কারণে সেটি সম্ভব হয়নি। আশা করছি আগামী সপ্তাহে এই তালিকা প্রকাশ করতে পারবো।


সর্বশেষ সংবাদ