চট্টগ্রাম জেনারেল হাসপাতালকে মেডিকেল কলেজে রূপান্তরের আশ্বাস

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল  © সংগৃহীত

চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালকে মেডিকেল কলেজ হাসপাতালে রূপান্তর করা হবে বলে আশ্বাস দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। আজ শুক্রবার (১১ জুন) বিকালে পিএইচপি গ্রুপের সুফি মিজান ফাউন্ডেশনের পক্ষ থেকে জেনারেল হাসপাতালের জন্য উপহার হিসেবে অ্যাম্বুলেন্স প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশ্বাস দেন।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘আগে চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তেমন পরিচিতি ছিলনা। দেশে করোনা ভাইরাস আসার পর চট্টগ্রামের কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য সর্বপ্রথম একমাত্র ভরসাস্থল ও আস্থার ঠিকানায় পরিণত হয় এ হাসপাতাল।’

প্রথম অবস্থায় কোভিড রোগীদের চিকিৎসার জন্য এ হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামের সঙ্কট ছিল। পরে নানা জনের সহযোগিতায় ভেন্টিলেটর, হাই-ফ্লু ন্যাজাল ক্যানোলা, প্রয়োজনীয় আইসিইউ বেড সংযোজন ও লিকুইড অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করা হয়।

নওফেল বলেন, ‘বর্তমানে এটি পরিপূর্ণ হাসপাতাল হিসেবে পরিচিতি লাভ করেছে। আগামীতে এ হাসপাতালকে মেডিকেল কলেজ হাসপাতালে রূপান্তর করা হবে।জেনারেল হাসপাতালের জন্য এমআরআই ও ডাইলাইসিস মেশিনসহ এইচডিইউ বেড স্থাপনে সহযোগিতা করা হবে।’

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ও জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী প্রমুখ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ