ঈদের পর এমবিবিএস ফাইনাল প্রফ পরীক্ষা

ঈদের পর এমবিবিএস ফাইনাল প্রফ পরীক্ষা
  © ফাইল ফটো

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধীনে বিভিন্ন মেডিকেল কলেজের স্থগিত হওয়া নভেম্বর-২০২০ এর নতুন সিলেবাস ও জানুয়ারি-২০২১ পুরাতন সিলেবাসের এমবিবিএস ফাইনাল প্রফেশনাল (প্রফ) পরীক্ষা ঈদুল ফিতরের পর অনুষ্ঠিত হবে।

আজ রবিবার (১১ এপ্রিল) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মেডিসিন অনুষদের ডিন ও পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটির চেয়ারম্যান ডা. শাহরিয়ার নবীর সভাপতিত্বে বিভিন্ন মেডিকেলের অধ্যক্ষদের অনলাইন বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা গেছে, বৈঠকে উপস্থিত ঢাবি অধিভুক্ত সব প্রতিষ্ঠানের অধ্যক্ষ ঈদের পরে রুটিন ঘোষণার বিষয়ে মত দেন। ফলে ঈদের পরেই পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হয়।

এর আগে গত ৩ মার্চ দেশে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এমবিবিএস ফাইনাল প্রফেশনাল পরীক্ষা দ্বিতীয় দফায় স্থগিত করে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।

ঢাবির চিকিৎসা অনুষদের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব মেডিকেল কলেজের ফাইনাল পেশাগত এমবিবিএস নভেম্বর-২০২০ এবং জানুয়ারি ২০২১ পরীক্ষা ৪ এপ্রিল শুরুর কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণ বেড়ে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় স্থগিত হওয়া নভেম্বর ২০২০ এর নতুন সিলেবাস ও জানুয়ারি ২০২১ পুরাতন সিলেবাসের এমবিবিএস ফাইনাল প্রফেশনাল (প্রফ) পরীক্ষা ঈদুল ফিতরের পর অনুষ্ঠিত হবে।

তবে প্রথম ও দ্বিতীয় পেশাগত এমবিবিএস মে ও নভেম্বর-২০২০ অনুষ্ঠিত মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা স্বাস্থ্যবিবধি মেনে যথারীতি চলবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ