দাখিলে খারাপ ফল, ১৭ মাদ্রাসাকে শোকজ

শিক্ষার্থী
শিক্ষার্থী  © প্রতীকী ছবি

প্রকাশিত দাখিল পরীক্ষার ফলাফলে দিনাজপুরের বিরামপুর উপজেলার ৫০ ভাগের নিচে পাস করা  ১৭টি মাদ্রাসাকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেয়া হয়েছে। ফলাফল বিপর্যয়ের উপযুক্ত কারণ দর্শানোর জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শমসের আলী মণ্ডল মাদ্রাসাগুলোকে এই নোটিশ দেন।

জানা যায়, বিরামপুর উপজেলায় ২২টি মাদ্রাসার ছাত্র-ছাত্রী এবার দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে খয়েরবাড়ী দাখিল মাদ্রাসা থেকে ২৪জন পরীক্ষার্থী অংশ নিলেও কেউ পাশ করেনি। অন্যদিকে মুকুন্দপুর ফাজিল মাদ্রাসা, কাটলা দাখিল মাদ্রাসা, দক্ষিণ শাহাবাজাপুর দাখিল মাদ্রাসা, পলিপ্রয়াগপুর দাখিল মাদ্রাসা ও বিরামপুর পৌরসভা দাখিল মাদ্রাসা ব্যতিত অবশিষ্ট ১৬ মাদ্রাসা থেকে অর্ধেকের কম শিক্ষার্থী পাস করেছে।

নোটিশ পাওয়া মাদ্রাসা গুলো হচ্ছে, খয়েরবাড়ী দাখিল মাদ্রাসা (০%), ঝানজার দাখিল মাদ্রাসা (৪৫%), বিরামপুর চাঁদপুর ফাজিল মাদ্রাসা (৩৯%), হাবিবপুর দাখিল মাদ্রাসা (৪৭.০৫%), বিজুল কামিল মাদ্রাসা (৩৪.২১%), আয়ড়া দাখিল মাদ্রাসা (২৪.৩১%), চতুরপুর দাখিল মাদ্রাসা (৩৪.৬১%), খাঁনপুর দাখিল মাদ্রাসা (২৬.৯২%)।

এছাড়াও রয়েছে পুইনন্দা দাখিল মাদ্রাসা (২৫%), ভবানীপুর দাখিল মাদ্রাসা (৪০.৯০%), কানিকাটাল দাখিল মাদ্রাসা (৩৬.৩৬%), দাউদপুর দাখিল মাদ্রাসা (৪০%), বেপারীটোলা দাখিল মাদ্রাসা (৩৩.৩৩%), চড়াইভিটা দাখিল মাদ্রাসা (৪০%), চকশুলবান দাখিল মাদ্রাসা (৩১.৮১%), বিরামপুর শালবাগান বালিকা দাখিল মাদ্রাসা (৩৪.৬১%) এবং বিরামপুর আদর্শ বালিকা দাখিল মাদ্রাসা (১৫.৭৮%)।

 

সর্বশেষ সংবাদ