দাখিল পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু রোববার

রেজিস্ট্রেশন
শিক্ষার্থী  © ফাইল ছবি

মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানের ২০২৩ সালের দাখিল পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড আগামী রোববার (২০ নভেম্বর) থেকে বিতরণ শুরু হবে। ১১ ডিসেম্বর পর্যন্ত প্রবেশপত্র বিতরণ করা হবে।

সম্প্রতি মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এতে স্বাক্ষর করেছেন বোর্ডের রেজিস্ট্রার মো. সিদ্দিকুর রহমান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘ম্যানেজিং কমিটির/গভর্নিং বডির সভাপতির মাধ্যমে স্ব-স্ব মাদ্রাসা প্রধানগণ অথবা তাঁর প্রতিষ্ঠানের বৈধ প্রতিনিধিকে (মাদ্রাসা প্রধান কর্তৃক সত্যায়িত স্বাক্ষরসহ) আবেদনপত্র দাখিলপূর্বক মাদ্রাসা বোর্ডের সংশ্লিষ্ট আঞ্চলিক কার্যালয় ও বাংলাদেশ মাদ্রাসা বোর্ড, ঢাকা থেকে (ঢাকা, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, নরসিংদী, মুন্সীগঞ্জ, গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর জেলা সমূহের) রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করার জন্য অনুরোধ করা হলো।

তবে যে সকল প্রতিষ্ঠানের অধ্যক্ষ/সুপারের এবং ম্যানেজিং কমিটির সভাপতি/গভর্নিং বডির সভাপতির পদ নিয়ে জটিলতা রয়েছে সে সকল মাদ্রাসা প্রধানকে জেলা প্রশাসক/উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্ব স্ব মাদ্রাসা প্রধান অথবা তাঁর প্রতিষ্ঠানের বৈধ প্রতিনিধি নির্ধারণ করতে হবে।’’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘‘উল্লেখিত সময়সীমার মধ্যে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করে কোন প্রকার ভুলত্রুটি পরিলক্ষিত হলে সংশোধনের জন্য আগামী ২৯ ডিসেম্বরের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্রসহ অত্র বোর্ডের রেজিস্ট্রার বরাবর আবেদন করতে হবে।’’


x

সর্বশেষ সংবাদ