আল-আজহার বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ পেলেন তা’মীরুল মিল্লাতের ২ শিক্ষার্থী

তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসার দুইজন শিক্ষার্থী
তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসার দুইজন শিক্ষার্থী  © টিডিসি ফটো

বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ ও প্রাচীনতম বিশ্ববিদ্যালয় মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ পেয়ে উচ্চশিক্ষা অর্জনের জন্য বাংলাদেশ থেকে নির্বাচিত ১০জন শিক্ষার্থীর মধ্যে তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাসের দুইজন শিক্ষার্থী সুযোগ পেয়েছেন। তারা হলেন মুহাম্মদ মাহফুজ মোল্লা ও মুহাম্মাদ ফজলে এলাহি সাব্বির।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখা কর্তৃক এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

মাহফুজ ও ফজলে এলাহি দুইজনই আলিম-২০২১ ব্যাচের শিক্ষার্থী। অনুভূতি জানিয়ে তারা বলেন, 'আমরা সর্বপ্রথম মহান আল্লাহর দরবারে লাখো-কোটি শুকরিয়া জ্ঞাপন করছি। আমরা অনেক আনন্দিত, আল্লাহ আমাদের স্বপ্ন পূরণ করেছেন।' শিক্ষার্থী মাহফুজ মোল্লা গোপালগঞ্জ জেলার অধিবাসী ও শিক্ষার্থী ফজলে এলাহীর বাড়ি রাজশাহী জেলায়। তারা দুজনেই তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাসের শিক্ষার্থী।

এ বিষয়ে অনুজ শিক্ষার্থীদের উদ্দেশ্যে ফজলে এলাহি বলেন, 'যারা আল-আজহার বিশ্ববিদ্যালয়, মদিনা বিশ্ববিদ্যালয় কিংবা বিশ্বের অন্যান্য বিশ্ববিদ্যালয়ে (বৃত্তি) স্কলারশিপ নিয়ে পড়তে চায় তাদের বলবো, লক্ষ্য-উদ্দ্যেশ্য ঠিক রেখে চেষ্টা চালিয়ে যাবেন। আল্লাহর কাছে সহীহ নিয়তে নামাজের মাধ্যমে চেয়ে যাবেন এবং প্রিয় অনুজ ভাইয়েরা আপনারা পড়াশোনার দিকে বেশি মনোযোগী হবেন। বিশেষ করে আরবি ও ইংরেজিতে দক্ষতা বাড়ানোর কোন বিকল্প নেই।'

মাহফুজ তার ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানায়, 'আমি আজকে খুবই আনন্দিত। মহান আল্লাহর কাছে অসংখ্যবার শুকরিয়া জ্ঞাপন করছি। আমার পরিবার, আমার বাবা-মা ও শিক্ষকরা আমাকে সবসময় অনুপ্রেরণা যুগিয়েছেন। বিশেষ করে আমার তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসার উস্তাদরা আমাকে সবসময় উৎসাহ দিয়েছেন এবং আমি সবার কাছে দোয়া চাই যেন ভবিষ্যতে একজন ইসলামিক স্কলার হতে পারি।'


সর্বশেষ সংবাদ