অনুমতি মিললে আজই লন্ডনে নেওয়া হতে পারে খালেদা জিয়াকে

বেগম খালেদা জিয়া
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া  © ফাইল ফটো

করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেওয়ার আবেদন করা হয়েছে। তার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে এ আবেদন করেছেন। পরে আবেদনপত্রটি আইন মন্ত্রণালয়ে পর্যালোচনার জন্য পাঠিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে অনুমতি মিললে আজ বৃহস্পতিবারের (৬ মে) মধ্যেই খালেদা জিয়াকে লন্ডন নেয়া হতে পারে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, সরকারের অনুমতি পাওয়ার সঙ্গে সঙ্গেই লন্ডন রওনা করবেন সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন। বিএনপির সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, আজ বৃহস্পতিবার যেকোনো সময় তাকে চার্টার্ড বিমানে করে সিঙ্গাপুর নেওয়া হতে পারে। সেখান থেকে লন্ডন নেয়া হবে। সঙ্গে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এবং তার পরিবারের সদস্যরাও থাকবেন।

জানা গেছে, খালেদা জিয়াকে হাসপাতাল থেকে বিমানবন্দরে নেওয়ার জন্য অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখা হয়েছে। তবে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ বিষয়ে বিস্তারিত কিছু নিশ্চিত করে জানাতে পারেননি।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় যান খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার। এ সময় তার বিদেশ যাওয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে সরকারের কাছে লিখিত আবেদন করেন শামীম ইস্কান্দার। প্রতিক্রিয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল গণমাধ্যমকে জানান, সরকার এ ব্যাপারে ইতিবাচক। বিষয়টি আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

করোনায় আক্রান্ত খালেদা জিয়াকে গত ২৭ এপ্রিল রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত সোমবার শ্বাসকষ্ট শুরু হলে তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি।


মন্তব্য