সুরক্ষা ওয়েবসাইটে যুক্ত হলো ‘শিক্ষক’ ক্যাটাগরি

সুরক্ষা ওয়েবসাইটে যুক্ত হলো ‘শিক্ষক’ ক্যাটাগরি
  © সংগৃহীত

সারাদেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচির জন্য নিবন্ধন ওয়েবসাইট সুরক্ষায় ‘শিক্ষক’ ক্যাটাগরি যুক্ত করা হয়েছে। মঙ্গলবার রাত থেকে বিভিন্ন ক্যাটাগরির পাশাপাশি শিক্ষক ক্যাটাগরিতে নিবন্ধন করতে পারছেন শিক্ষকরা। তবে যেসব শিক্ষকদের বয়স ৪০ এর কম তারা এখনও নিবন্ধন করতে পারছেন না।

শুরুতেই সম্মুখ সারির কর্মী এবং ৪০ বছরের বেশি নাগরিকদের টিকা দেয়া হচ্ছে। টিকা নিতে হলে ‘সুরক্ষা’ ওয়েবসাইটের মাধ্যমে নাম নিবন্ধন করতে হবে। বাংলাদেশের আইসিটি বিভাগের প্রোগ্রামাররা এই ডাটাবেজটি তৈরি করেছেন।

সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ সামসুদ্দিন মাসুদ বলেন, গতকাল থেকে সব বয়সের শিক্ষকরাই শিক্ষক ক্যাটাগরিতে নিবন্ধন করতে পারছেন। তবে যাদের বয়স ৪০ এর কম তারা এখনও নিবন্ধন করতে পারছেন না। সব শিক্ষককে করোনার টিকার আওতায় নিয়ে আসার জন্য তিনি সরকারের কাছে দাবি জানান।

তিনি বলেন, আমরা শ্রেণিকক্ষে যেতে প্রস্তুত। তবে তার আগে যদি করোনার টিকা দেওয়া হয় তবে সবাই সুরক্ষিত হয়ে ক্লাসে ফিরতে পারব। এজন্য তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্যোগ নেওয়ার জন্য আহ্বান জানান।

প্রাথমিক ও শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, সব শিক্ষকদের জাতীয় পরিচয়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র অফিসে পাঠাতে বলা হয়েছে। তাদের এসব তথ্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হলে তিনি যে বয়সের হন না কেন, করোনা নিবন্ধন করতে পারবেন।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, মহামারি করোনার কারণে দীর্ঘ দিন ধরে বন্ধ থাকা প্রাথমিক বিদ্যালয়গুলো যে কোনো সময় খোলা হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। এ জন্য আগামী এক সপ্তাহের মধ্যে দেশের সব প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের করোনা ভ্যাকসিন দিতে হবে।


মন্তব্য