ক্যান্সারে আক্রান্ত তিতুমীর শিক্ষার্থীর মৃত্যু

 শম্পা সরকার
শম্পা সরকার  © সংগৃহীত

দীর্ঘ দিন ধরে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী শম্পা সরকার মারা গেছেন। আজ বৃহস্পতিবার( ২৬ নভেম্বর) বেলা ১২টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এদিকে তার মৃত্যুতে তিতুমীর কলেজ শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে দীর্ঘ দিন ধরেই ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। কিন্তু পারিবারিক অসচ্ছলতার কারণে তার চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব হয়নি বলে তিতুমীর কলেজ প্রশাসন ও তিতুমীর কলেজের সকল শিক্ষার্থীরা সম্মিলিত উদ্যোগে তার চিকিৎসায় পাশে দাড়াঁন। এছাড়া এই সময়ে নানাভাবে পাশে দাঁড়িয়েছেন হাজারো শিক্ষার্থী।

গত বছর ক্যান্সারে আক্রান্ত হয়েই তিতুমীরের আরেক শিক্ষার্থী সাদিয়া মৃত্যু বরণ করেন। তারই শোক কেটে উঠার আগেই আবারও মৃত্যুর শোক নেমেছে তিতুমীর শিক্ষার্থীদের মাঝে।

তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর আশরাফ হোসেন বলেন, আমরা এ ঘটনায় অত্যন্ত ব্যাথিত। কলেজ প্রশাসনের পক্ষ থেকে আমরা তার পরিবারকে সহায়তাও করেছি। তার পরিবারের জন্য সমবেদনা জানাচ্ছি।

এদিকে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সভাপতি শামিম হোসেন শিশির তার মৃত্যুতে শোক জানিয়ে বলেন, কলেজের শিক্ষকবৃন্দ ও সবগুলো সংগঠন একত্রিত হয়ে শম্পার চিকিৎসায় অর্থ সংগ্রহের জন্য কাজ করেছি। নিজেরা আর্থিক সহযোগিতা নিয়ে এগিয়ে আসার পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন ক্যাম্পেইনের মাধ্যমে অর্থ সংগ্রহের চেষ্টা করেছে কলেজভিত্তিক সংগঠনগুলো ও সাধারণ শিক্ষার্থীরা।


মন্তব্য

সর্বশেষ সংবাদ