শিক্ষার্থীদের লাল গোলাপ দিয়ে বরণ করলেন যশোর জিলা স্কুলের শিক্ষকেরা

করোনা
লাল গোলাপ দিয়ে শিক্ষার্থী বরণ  © টিডিসি ছবি

সরকারি নির্দেশনা অনুযায়ী আজ থেকে খুলেছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। প্রাণ ফিরে পেয়েছে বিদ্যালয় প্রাঙ্গণ। শিক্ষাপ্রতিষ্ঠান খোলাকে কেন্দ্রে করে যশোর জিলা স্কুলে ক্লাস শুরু হয়েছে। দীর্ঘ প্রায় দেড় বছর পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় শিক্ষার্থীদের মধ্যে দেখা গেছে বাড়তি উচ্ছ্বাস। আর উচ্ছ্বসিত শিক্ষার্থীদের লাল গোলাপের শুভেচ্ছা জানিয়ে বরণ করে নিচ্ছে শিক্ষকেরা। বিদ্যালয় গেটে টানানো হয়েছে করোনার স্বাস্থ্যবিধি উল্লেখিত ব্যানার।

রোবাবার (১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টায় স্কুলটি ঘুরে দেখা যায়, সকাল থেকেই স্কুলের সামনে উপস্থিত হয়েছেন শিক্ষার্থী-অভিভাবকরা। শ্রেণিকক্ষে প্রবেশের আগে শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে লাইনে দাঁড়ায়। যশোর জিলা স্কুলের পক্ষ থেকে শিক্ষার্থীদেরকে লাল গোলাপ দিয়ে শ্রেণিকক্ষে প্রবেশ করোনা হচ্ছে। সকলের মুখে রয়েছে মাস্ক।

নবম শ্রেণির ছাত্র সজীব বলেন, ভর্তির পর আজই প্রথম সশরীরে কলেজে উপস্থিত হলাম। এতদিন অনলাইনে ক্লাস করেছি। কলেজে আসতে পেরে অন্যরকম ভালোলাগা কাজ করছে।

শ্রেণিকক্ষ ঘুরে দেখা যায়, প্রতি বেঞ্চে একজন করে শিক্ষার্থী বসানো হয়েছে। শিক্ষার্থীদের মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। ক্লাস শুরুর আগে শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষকরা করোনা সচেতনতামূলক বক্তব্য দিচ্ছেন। এরপর কলেজের কেন্দ্রীয় সাউন্ড সিস্টেমের মাধ্যমে অধ্যক্ষের কার্যালয় থেকে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেন প্রধান শিক্ষক। এরপর আনুষ্ঠানিকভাবে ক্লাস শুরু হয়।

 প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক দফায় স্কুল-কলেজ খোলার উদ্যোগ নেওয়া হলেও পরিস্থিতি ‘অনুকূলে’ না আসায় দফায় দফায় ছুটি বাড়িয়ে আসছিল সরকার। গতকাল শনিবার স্কুল-কলেজের এ ছুটি শেষ হয়েছে।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ