ব্যবসায় লোকসান দিয়ে ‘ব্যবসার পরিস্থিতি’ গান গেয়ে ভাইরাল র‌্যাপার হাসান

গানের পোস্টার
গানের পোস্টার   © সংগৃহিত

নারায়ণগঞ্জের ছেলে র‌্যাপার আলী হাসান। অনেকদিন ধরেই র‌্যাপ ও হিপহপ গান করেন। মাঝখানে বিদেশে ছিলেন, ফিরে এসে বাবার হার্ডওয়ার ব্যবসার হাল ধরেন। লোকসানের মুখে বহু বছরের স্মৃতিবিজড়িত সেই ব্যবসা আট মাস আগে গুটিয়ে নিতে হয়েছে হাসানকে। ব্যবসা করতে গিয়ে নিজের জীবনের বাস্তবতা ‘ব্যবসার পরিস্থিতি’ গানে গানে তুলে এনেছেন তিনি। আর এই সিনথেটিক হিপহপ মাতিয়ে দিয়েছে পুরো দেশ। সেই গান এখন ভাইরাল। সব শ্রেণীর শ্রোতার মনে ঠাঁই করে নিয়েছে এই গান। 

‘ব্যবসার পরিস্থিতি’ গানটি গতকাল জি সিরিজের ব্যানারে প্রকাশ পায়। গানটিতে আলী হাসান ছাড়াও কণ্ঠ দিয়েছেন সাদী, মানাম, আমিন আলী, উদয়, রাকিব, মারুফ, সিয়াম ও রিজান। গানটির সংগীত আয়োজন করেছেন সাদি। মিক্স ও মাস্টারিং করেছেন শচি শামস। 

আরও পড়ুন: ‘হাওয়া’ সিনেমা দেখে যা বললেন এমপি রুমিন ফারহানা

গানটি নিয়ে আলী হাসান জানান, তাঁর নিজের জীবনের পরিস্থিতিই গানে তুলে ধরেছেন। দেড় বছর আগে নিজেদের দোকানে বসে গানটি লিখেছিলেন। গানটি লিখতে কয়েকমাস সময় লেগেছিলো। যদিও এখন আর সেই দোকান নেই। 

দোকানের পাশ দিয়ে বয়ে যাওয়ার খালের পাড় সংস্কারের মধ্যে তাঁর দোকানের কিছু অংশ ভাঙা পড়েছে। জমানো অর্থ দোকানের পেছনে ব্যয় করে লোকসানের মুখে ব্যবসাই ছাড়তে হলো। অর্থসংস্থান করতে না পারায় গানটির কাজ কয়েক মাস ধরে আটকে ছিল। মাস তিনেক আগে গানের রেকর্ডিং করেছেন। আর শুটিং করেছেন নারায়ণগঞ্জের আদর্শনগরে এক বন্ধুর দোকানে, গানে বিক্রেতার চরিত্রে অভিনয় করেছেন তিনি।

খাসবাংলা নামে একটি ইউটিউব চ্যানেলে ‘ফকিন্নি’ ও ‘ধর মার’ শিরোনামে দুটি র‍্যাপ গান প্রকাশ করেছেন তিনি। তবে গান নিয়ে আপাতত কোন পরিকল্পনা নেই। জীবনে প্রতিষ্ঠিত হতে বিদেশ যাওয়ার জন্য চেস্টা করছেন তিনি।  


সর্বশেষ সংবাদ