যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন নিয়ে বলিউডের নতুন ছবি ‘লাভ ইন ইউক্রেন’

লাভ ইন ইউক্রেন মুভির পোস্টার
লাভ ইন ইউক্রেন মুভির পোস্টার   © সংগৃহীত

ইউক্রেনে যুদ্ধ নিয়ে সাড়া বিশ্ব এখন তোলপাড়। কেন যুদ্ধ এতদিন চলছে, কেন যুদ্ধ থামানোর কোনও চেষ্টা হচ্ছে না, তা নিয়েও চলছে প্রচুর চাপানউতোর। আর এরই মাঝে বেঘোরে প্রাণ হারিয়েছেন শত শত মানুষ। আর এই যুদ্ধের আবহেই ধ্বংসস্তুপে জন্ম হয় প্রেমের। যেখানে ভালোবাসা গড়ে উঠবে দুই দেশের। মানুষের মধ্যে। একজন ভারতীয় ও আরেকজন রাশিয়ান। হ্যাঁ, এরকমই এক গল্প নিয়ে বলিউডে তৈরি হয়েছে নতুন সিনেমা ‘লাভ ইন ইউক্রেন’।

ছবিতে এক ভারতীয় ছাত্র ও এক রাশিয়ান মেয়ের প্রেমের গল্প উঠে আসবে। ছবির প্রযোজক জানিয়েছেন, বহুদিন পর বলিউডে এমন একটা প্রেমের গল্প দেখা যাবে। পরিচালকের কথায়, যুদ্ধের ফলে ইউক্রেনের এখন ভয়াবহ চেহারা। তবে ছবিতে ইউক্রেনের প্রাকৃতিক সৌন্দর্য ও সংস্কৃতিকেই তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন: পুতিনের বিরুদ্ধে কথা বলায় ছেলেকে ত্যাজ্য করলেন মা!

এই ছবির মাধ্যমেই বলিউডে অভিষেক হতে যাচ্ছে নতুন নায়ক বিপিন কৌশিকের। ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন রাশিয়ান অভিনেত্রী লিজাবেতা।

সংশ্লিষ্টদের পরিকল্পনা অনুযায়ী, ইউক্রেনেও মুক্তি পাবে ছবিটি। ছবিটি দেখানো হবে বিনামূল্যে। প্রযোজকের কথায়, যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে ভালোবাসা ফিরিয়ে আনবে এ ছবি। ছবিটি মুক্তি পাবে ২৭ মে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের সঙ্গে টানা এক মাস ধরে উত্তেজনা চলার পর গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে আগ্রাসন চালায় রাশিয়া। প্রায় দুই মাস ধরে রাশিয়ার সেনাদের সঙ্গে ইউক্রেনের নিরাপত্তা বাহিনীর তীব্র লড়াই চলছে। দুই পক্ষের লড়াইয়ে বহু হতাহতের ঘটনা ঘটেছে দেশটিতে। এরই মধ্যে জীবন বাঁচাতে দেশ ছেড়ে পালিয়েছেন বহু ইউক্রেনীয়।


সর্বশেষ সংবাদ