কলকাতার সিনেমায় গান গেয়ে চমকে দিলেন চমক হাসান

চমক হাসান
চমক হাসান  © টিডিসি ফটো

চমক হাসান পেশায় একজন ইঞ্জিনিয়ার। পড়াশোনা করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট)। গানে, ছন্দে আর মজায় গণিতের সূত্র বলায় ভীষণ জনপ্রিয় একজন।

পিএইচডি করেছেন যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব সাউথ ক্যারোলাইনা থেকে। গণিত নিয়ে চমক হাসান দুর্দান্ত পারদর্শী। লেখালেখিও করেন নিয়মিত। আর সখের বসে গান লেখেন, সুর করেন আবার নিজের কণ্ঠে ধারণ করেন। সামাজিক মাধ্যমেও দারুণ জনপ্রিয়। এক কথায় অলরাউন্ডার। এসব গানে থাকে তার স্ত্রী ফিরোজা বহ্নি, সন্তান বর্ণমালা ও পরশমণিকে নিয়ে তাদের সংসারের গল্প।

আরও পড়ুন: টিউশনির টাকা জমিয়ে রেস্তোরাঁ দিলেন মেডিকেলের ছাত্র

শখের বসে গান গাইতে গাইতে এবার বাংলা সিনেমার সংগীত পরিচালনা করে ফেললেন চমক হাসান। পরিবারের গল্প নিয়ে গাওয়া দুটি গান শোনা যাবে কলকাতার সিনেমায়। ভারতের উইন্ডোজ প্রযোজনা সংস্থার নতুন ছবি ‘বাবা বেবি ও’ এর জন্য গান দু’টির কাজ করেছেন চমক হাসান। ‘এই মায়াবী চাঁদের রাতে’ শিরোনামের গানটি ইতোমধ্যে অনলাইনে অবমুক্ত হয়েছে।

চমক ও তার স্ত্রী-সন্তানের সঙ্গে এটি গেয়েছেন কলকাতার ঈক্ষিতা ও হেমলতা। গানটি লিখেছেন চমক ও বহ্নি। সুর-সংগীত করেছেন চমক নিজেই। জানা যায়, ‘বাবা, বেবি, ও’ ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ৪ ফেব্রুয়ারি।

গান দুটি প্রসঙ্গে চমক হাসান বলেন, প্রথম গানটিতে বড় মেয়ে বর্ণমালা গেয়েছে আমার সঙ্গে। আমার দ্বিতীয় গানটিও বাবা সংক্রান্ত। এটি শেষ করার পর জানতে পারলাম, আমি দ্বিতীয়বারের জন্য বাবা হতে চলেছি! তারপরই জন্ম নিলো ছোট মেয়ে পরশমণি। ওর এখন বয়স ৬ মাস। ছবির ‘বাবা’র জন্য গান বানাতে বানাতে নিজেই বাবা হয়ে যাওয়ার অভিজ্ঞতা বলে বোঝানোর নয়!

তিনি আরও জানান, নির্মাতা শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের প্রযোজনায় তৈরি হওয়া এই সিনেমা পরিচালনা করেছেন অরিত্র মুখোপাধ্যায়। যিনি এর আগে পরিচালনা করেছিলেন ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ নামের সিনেমা। সিনেমার গল্প জিনিয়া সেনের এবং সংলাপ সম্রাজ্ঞী ব্যানার্জীর।

‘বাবা, বেবি, ও...’ সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন যীশু সেনগুপ্ত। যীশুর বিপরীতে অভিনেত্রী সোলাঙ্কি রায়কে। এতে নায়ক ও নায়িকা বাদে দুইজন শিশু চরিত্রে অভিনয় করেছেন কাইজান কামাল ও অভিরাজ সাহা।

সিনেমাতে একজন সিঙ্গেল ফাদারের ভূমিকায় দেখা যাবে যীশুকে। যেখানে যীশুর বয়স ৪০ হলেও বিয়ে করবেন না বলে সিদ্ধান্ত তার। তবে সারোগেসির সাহায্যে দুই সন্তানের বাবা হন।

আরও পড়ুন: অনার্স শেষে এমআইটিতে পিএইচডি করতে যাচ্ছেন বুয়েটের ৩ শিক্ষার্থী

অন্যদিকে, সোলাঙ্কি সিনেমাটিতে যীশুর প্রেমে পড়ে। সে বাচ্চা মোটেই পছন্দ করে না। এদিকে যীশুর বাচ্চা দেখে বৃষ্টি সোলাঙ্কি তাকে বিবাহিত মনে করে। এই সমস্ত কনফিউজড আর নানান খুঁটিনাটি ঘটনা নিয়েই তৈরি হয়েছে এক রোমান্টিক কমেডি ঘরনার ‘বাবা, বেবি, ও...’ সিনেমাটি।


সর্বশেষ সংবাদ