অবশেষে বশেমুরবিপ্রবির হাইটেক পার্ক নির্মাণের স্থান পরিবর্তন

হাইটেক পার্কের জন্য নির্ধারিত স্থান
হাইটেক পার্কের জন্য নির্ধারিত স্থান   © সংগৃহীত

শিক্ষক- শিক্ষার্থী, কর্মকর্তাদের প্রতিবাদের প্রেক্ষিতে অবশেষে পরিবর্তন করা হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রস্তাবিত হাইটেক পার্ক নির্মাণের স্থান।

বশেমুরবিপ্রবি উপাচার্য দপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করে জানানো হয়, জেলা প্রশাসকের সাথে বিষয়টি নিয়ে মিটিং হয়েছিলো এবং হাইটেক পার্ক নির্মাণের জন্য মন্দির সংলগ্ন গেটে প্রথম যেই স্থানটি বরাদ্দ দেওয়া হয়েছিলো সেখানেই হাইটেক পার্ক নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

এর আগে বিশ্ববিদ্যালয়ের মাস্টারপ্লান অনুযায়ী দ্বিতীয় একাডেমিক ভবনের স্থানে হাইটেক পার্ক নির্মানের উদ্যোগ গ্রহণ করা হলে শিক্ষক- শিক্ষার্থী, কর্মকর্তারা এর প্রতিবাদ জানান এবং বিশ্ববিদ্যালয়ে স্বতন্ত্রতা ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে বিশ্ববিদ্যালয়ের মাস্টার প্লান অক্ষুন্ন রেখে প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের জন্য নতুন জায়গা অধিগ্রহণ করে তার একটি স্থানে হাইটেক পার্ক নির্মানের দাবি জানান।

আরও পড়ুন: ‘মদের আসর’ নিয়ে ঢাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

এর আগে শিক্ষার্থীরা জানান, আমাদের বিশ্ববিদ্যালয়ে চরম অবকাঠামোগত সংকটের মাঝে একাডেমিক ভবনের জন্য বরাদ্দকৃত একটি জায়গায় হাইটেক পার্ক নির্মাণ করার কোনোভাবেই যৌক্তিকতা নেই। যদি এখানে হাইটেক পার্ক নির্মাণ হয় তাহলে বহিরাগতের আনাগোনা অনেক বৃদ্ধি পাবে এবং বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নিরাপত্তা ব্যাহত হবে।’

তারা আরও বলেন, ‘ইতোপূর্বে আমরা দেখেছি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বারবার হামলার শিকার হয়েছে। কিন্তু এর কোনো ঘটনারই সুষ্ঠ বিচার বিশ্ববিদ্যালয় প্রশাসন করতে পারেনি। এমন অবস্থায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে হাইটেক পার্ক নির্মাণ হলে শিক্ষার্থীদের নিরাপত্তা আরও বেশি হুমকির সম্মুখীন হবে। তাই হাইটেক পার্ক এমন কোনো স্থানে নির্মাণ হোক যাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুরক্ষা নিশ্চিত হয়।


সর্বশেষ সংবাদ