পবিপ্রবিতে হলের রাস্তার বেহাল দশা, নেই রোড লাইটস

পবিপ্রবি
ভিসি বরাবর শিক্ষার্থীদের আবেদন  © টিডিসি ফটো

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি ) জলিশা মৌজায় অবস্থিত দুটি হলের মূল সড়কটির বেহাল দশা ও নেই কোন রোড লাইটস। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, ক্যাম্পাসের সৃজনী বিদ্যানিকেতনের ব্রিজ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও কেরামত আলী হলের মূল সড়কটির বেহাল দশা। বিশেষ করে বর্ষা মৌসুমে শিক্ষার্থীসহ অন্যান্য যাতায়াতকারীরাও হরহামেশাই দুর্ঘটনার সম্মুখীন হন। এছাড়াও রোড লাইটস না থাকতে সন্ধ্যার পরে চরম বিপাকে পড়তে হয় শিক্ষার্থীদের। নিয়মিত ক্লাস-পরীক্ষাসহ অন্যান্য একাডেমিক কার্যক্রম ব্যাপক ব্যহত হয়। 

বিশ্ববিদ্যালয়ের সাবেক ক্রীড়া সম্পাদক ছাত্রলীগ নেতা মহাসিন বলেন, এ বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীদের বসবাস এ হল দু’টিতে রাস্তার এ অবস্থা অনেক দিনের। কর্তৃপক্ষকে বলা হলে তারা নির্মাণাধীন এলাকা দেখিয়ে বিষয়টি এড়িয়ে যায়।

বঙ্গবন্ধু হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফ হোসন বলেন, রোড লাইটস না থাকাতে রাতে বহিরাগত বখাটেদের আনাগোনা বৃদ্ধি পায়। মৌখিকভাবে বার বার বলার পরেও এর সুরাহা হচ্ছে না। আমরা শিক্ষার্থীদের পক্ষে রেজিস্ট্রারের মাধ্যমে ভিসি বরাবরে একটি আবেদন করেছি। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, যেহেতু এটি একটি আন্ডার কনস্ট্রাকশন এরিয়া। তাই অনেক সুন্দর করে না দিতে পারলেও শিক্ষার্থীদের চলাচলের উপযোগী করে দেয়া হবে। 

রোড লাইটসের বিষয়ে জানতে চাওয়া হলে বলেন,  এটা আমরা নিজেদের অর্থায়নে শীঘ্রই ব্যবস্থা করে দিব। 


x

সর্বশেষ সংবাদ