বন্যা দুর্গতদের পাশে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

ত্রান
বন্যা দুর্গতদের পাশে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা  © ফাইল ছবি

সিলেটের বন্যা কবলিত মানুষদের সহযোগিতায় এগিয়ে এসেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা। দুই লাখ টাকা নিয়ে শিক্ষার্থীরা সিলেটের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন।

মঙ্গলবার (২১ জুন) বিকেল ৪টায় বশেমুরবিপ্রবির পাঁচ সদস্যের একটি দল সিলেটের উদ্দেশ্যে রওনা করেন। 

বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও সিলেট বিভাগীয় এসোসিয়েশন এর যৌথ উদ্যোগে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ অন্যান্য মাধ্যম থেকে প্রাপ্ত সহায়তার পরিমাণ ২ লাখ টাকার অধিক । মঙ্গলবার সিলেটগামী প্রতিনিধি সেচ্ছাসেবীদের সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে অর্থের এই পরিমাণ প্রকাশ করেন করেন।

আরও পড়ুন: সহশিক্ষা কার্যক্রমগুলোই কর্মজীবনে কাজে আসবে: শিক্ষামন্ত্রী

বিজ্ঞপ্তিতে তারা জানান, বন্যাকবলিত এলাকার জন্য ত্রাণ সহায়তা সংগ্রহ কার্যক্রম চলমান থাকবে । ভবিষ্যতে বন্যা পরিস্থিতি বিবেচনা করে সে সহায়তাও পৌঁছে দেওয়া হবে। ত্রাণ সহায়তা পৌঁছে দেয়ার জন্য আইন বিভাগের মো. নাঈম ইসলাম ( ১৬-১৭),  এএসভিএম বিভাগের তানবীর আহমেদ হ্যারী (১৭-২৮), সিএসই বিভাগের আল রাহিম দিহান (১৮-১৯), মো. রুপন ইসলাম শুভ( ১৮-১৯),  লোক প্রশাসন বিভাগের ফজলে রাব্বী ফাহিম (১৮-১৯) সিলেটে যাবেন। 

এ বিষয়ে সমাজবিজ্ঞান বিভাগের ১৭-১৮ সেশনের শিক্ষার্থী রাফিউজ্জামান ওয়াসিক বলেন, ‘‘সিলেটের বর্তমান পরিস্থিতি ভয়াবহ।  এ ক্রান্তিলগ্নে আমাদের সকলের উচিত যার যার অবস্থান থেকে পাশে দাঁড়ানোর।’’

উল্লেখ্য, গত ১১ মে আসাম ও অরুণাচল প্রদেশে ভারী বর্ষণের ফলে সৃষ্ট পাহাড়ি ঢলে সুরমা, কুশিয়ারা ও অন্যান্য নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে বৃহত্তর সিলেট অঞ্চলে ভয়াবহ বন্যার সৃষ্টি হয়। প্রায় ৪০ লাখ মানুষ পানিবন্দী অবস্থায় আছে।


x