ক্যান্সার আক্রান্ত হাবিপ্রবি কর্মচারী বাবুল আজাদ বাঁচতে চায়

কান্সার আক্রান্ত মোঃ বাবুল আজাদ
কান্সার আক্রান্ত মোঃ বাবুল আজাদ  © টিডিসি ফটো

কান্সার আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের( হাবিপ্রবি) বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগে কর্মরত সিনিয়র ল্যাবরেটরি টেকনিশিয়ান মো. বাবুল আজাদ।

বিভাগের কর্মচারীর অসুস্থতার এমন খবরে উদ্বিগ্ন হয়ে পড়েছেন বিভাগের শিক্ষক ও সহকর্মীবৃন্দ। পরিশ্রমী এবং সততার সাথে দায়িত্ব পালনকারী এমন সহকর্মী এত দ্রুত হারাতে চায় না তারা।

আরও পড়ুন: পাঠক বলছেন: শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করলেও শিক্ষার্থীরা ঘরে থাকবে না

বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের অধ্যাপক ড. মো. আবু সাঈদ বলেন, গত বছর ২৪ জুলাই ২০২১ পেটে তীব্র ব্যাথা নিয়ে ঢাকাতে পুপুলার ডায়াগনস্টিক সেন্টার লি. চিকিৎসার জন্য যান বাবুল আজাদ। সেখানেই তার শরীরে অগ্নাশয়ে (Pancreas) টিউমার শনাক্ত হয় বলে তিনি জানান।

এরপর উন্নত চিকিৎসার জন্য তিনি অক্টোবরে ভারতের বেঙ্গালরে মজুমদার শ মেডিকেল সেন্টারে গেলে টিউমারটি থার্ড স্টেইজ বর্ডার লাইনে রয়েছে বলে ডাক্তার পরীক্ষা-নিরীক্ষা করে জানান এবং থ্যারাপির মাধ্যমে টিউমারের সাইজ কমানোর পরামর্শ দেন। অন্যথায়, অস্ত্রপাচারের মাধ্যমে টিউমার অপসারন করা খুবই ঝুঁকিপূর্ণ হবে বলে মন্তব্য করেন।

ডাক্তারের পরামর্শে বর্তমানে তিনি দিনাজপুরে পুপুলার ডায়াগনস্টিক সেন্টারে থেরাপি নিচ্ছেন।

আরও পড়ুন: একদিনে তিন বিশ্ববিদ্যালয়ে সাক্ষাৎকার, বেকায়দায় ভর্তিচ্ছুরা

এ বিষয়ে বাবুল আজাদের সাথে কথা বললে তিনি জানান, আগামী ফেব্রুয়ারী মাসে মজুমদার শ মেডিকেল সেন্টার, বেঙ্গালর, ভারতে অপারেশন করার জন্য যাবো। চিকিৎসার জন্য ইতিমধ্যে আমার  ৬ লাখ টাকা ব্যয় হয়েছে। আরও ২০ লাখ টাকা প্রয়োজন।

সবাইকে তার পাশে দাড়ানোর জন্য আহ্বান জানিয়ে বাবুল বলেন, আমার পরিবারের পক্ষে চিকিৎসার এই ব্যয় বহন করা অসম্ভব হয়ে পড়েছে। আমি সুস্থ হয়ে আবার আপনাদের মাঝে ফিরে আসতে চাই। সবার দোয়া ও সহযোগিতা কামনা করছি।

আর্থিক সহযোগিতা পাঠানোর ঠিকানা মো. বাবুল আজাদ
একাউন্ট নাম্বারঃ 5074010003607
রুপালী ব্যাংক, হাবিপ্রবি শাখা, দিনাজপুর।
বিকাশঃ 01783168775


সর্বশেষ সংবাদ