বুটেক্সে ভর্তি শুরু ৩০ ডিসেম্বর

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে
বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে   © ফাইল ছবি

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সের ২০২০-২১ সেশনে ভর্তি পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে ভর্তি শুরু হবে ৩০ ডিসেম্বর থেকে। রবিবার (২৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. শাহ আলিমুজ্জামান স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়।

নোটিশে বলা হয়, মেধাক্রম ১-৫৯৩তম পর্যন্ত নির্ধারিত ভর্তি প্রত্যাশীদের ৩০ ডিসেম্বর সকাল ৮টা থেকে সকাল ৯টার মধ্যে উপস্থিত থাকতে বলা হয়েছে। অন্যথায় অনুপস্থিতির সাপেক্ষে শূন্য থাকার শর্তে পরবর্তী মেধাক্রম ভর্তির সুযোগ পাবে।

এছাড়াও মুক্তিযোদ্ধা ও উপজাতি কোটায় স্থানপ্রাপ্তদেরও উক্ত তারিখ ও সময়ে উপস্থিত থাকার জন্য নোটিশে বলা হয়েছে। আসন শূন্য থাকার শর্তে অপেক্ষমান তালিকা ১ জানুয়ারিতে প্রকাশ করা হবে।

ভর্তির জন্য প্রয়োজনীয় কাগজ পত্র-

ক) মূল কপি + সত্যায়িত ফটোকপি

১.এসএসসি ও এইচএসসির মার্কসিট ও টেস্টিমোনিয়েল।

২. এইচএসসির রেজিস্ট্রেশন কার্ড।

খ) অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র (মূল কপি)

১. ভর্তি পরীক্ষার প্রবেশপত্র।

২. বিভাগ নির্ধারণী চয়েজ ফর্ম (কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত)।

৩. স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনার/কাউন্সিলর অথবা কোন গেজেটেড অফিসার কর্তৃক প্রদত্ত পিতা বা অভিভাবকের বাৎসরিক আয়ের সনদ।

৪. সদ্য তোলা ২ (দুই) কপি পাসপোর্ট সাইজ ছবি।

৫.স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট।

৬. ভর্তি ফি বাবদ ১৯,৯০০/- (ঊনিশ হাজার নয়শত) টাকা ও মেডিক্যাল ফি বাবদ ২০০/ (দুইশত) টাকাসহ মোট ২০,১০০/- (বিশ হাজার একশত) টাকা জমা প্রদানের রশিদ।

উল্লেখ্য, গত ১২ নভেম্বর বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ৬০০ আসনের বিপরীতে এতে ১৪ হাজার ৯৭৭ জন পরীক্ষার্থী এই ভর্তিযুদ্ধে অংশ নেন এবং ১৯ নভেম্বর ফলাফল প্রকাশ করা হয়।


সর্বশেষ সংবাদ