কুয়েট শিক্ষকের মৃত্যু: দুই হল প্রভোস্টের পদত্যাগ

পদত্যাগ করা দুই শিক্ষক
পদত্যাগ করা দুই শিক্ষক  © সংগৃহীত

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) দুই হলের প্রভোস্ট পদত্যাগ করেছেন। সোমবার (৭ ডিসেম্বর) ওই দুই শিক্ষক উপাচার্যের কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন।

পদত্যাগ করা প্রভোস্টরা হলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর কল্যাণ কুমার হালদার ও ফজলুল হক হলের প্রভোস্ট প্রফেসর মো. হাবিবুর রহমান।

জানা গেছে, ড. সেলিমের মৃত্যুর পর থেকে মানসিকভাবে বিপর্যস্তের পাশাপাশি জীবন নিয়েও শঙ্কায় আছেন প্রভোস্টরা। হলের পরিবেশও সুষ্ঠু নয়। এছাড়া পরিবারের সদস্যরাও ঘটনার পর থেকে উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত। এ কারণেই মূলত ওই দুই প্রভোস্ট পদত্যাগ করেছেন।

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর কল্যান কুমার হালদার বলেন, ড. সেলিম আমার বন্ধু ছিল। তার চলে যাওয়া মেনে নিতে পারছি না। মানসিকভাবে বিপর্যস্ত। তার মৃত্যুর পরের দিনই আমি প্রভোস্ট পদ থেকে পদত্যাগপত্র জমা দিয়েছি। এরপর আরও একজন প্রভোস্ট পদত্যাগ করেছেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার বিকেল ৩টার দিকে কুয়েট শিক্ষক অধ্যাপক ড. মো. সেলিম হোসেন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। প্রত্যক্ষদর্শীদের তথ্য ও সিসি টিভি ফুটেজের দৃশ্য অনুযায়ী মৃত্যুর কিছুক্ষণ আগে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্রলীগ নেতা তাকে অপমান অপদস্ত করে। মানসিক নির্যাতনে হৃদরোগে মারা যাওয়া কুয়েট শিক্ষক অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের মৃত্যুর জন্য দায়ী ছাত্রলীগের নেতাদের বহিষ্কারসহ শাস্তির দাবি জানিয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা। অনাকাঙ্খিত ঘটনা এড়াতে গতকাল ক্যাম্পাস বন্ধ ঘোষণা করা হয়েছে।


সর্বশেষ সংবাদ