সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার দাবি নোবিপ্রবি সাংবাদিক সমিতির

নোবিপ্রবি
মুজাক্কির হত্যার বিচারের দাবি   © টিডিসি ফটো

নোয়াখালীতে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরকে পেশাগত দায়িত্ব পালনের সময় হত্যার ঘটনায় দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (নোবিপ্রবিসাস)।

বুধবার (৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। নোবিপ্রবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মাইনুদ্দিন পাঠানের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন নোবিপ্রবিসাসের উপদেষ্টা ড.আব্দুল্লাহ আল মামুন, নোবিপ্রবিসাসের সভাপতি আব্দুর রহিম, সহ-সভাপতি হিমেল শাহরিয়ারসহ নোবিপ্রবিসাসের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তব্য রাখেন নোবিপ্রবিসাসের উপদেষ্টা ড. আব্দুল্লাহ আল মামুন ও সভাপতি আব্দুর রহিম। বক্তব্যে দ্রুত সময়ের মধ্যে কোম্পানিগঞ্জে সাংবাদিক মুজাক্কির হত্যায় জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানানো হয়েছে। এছাড়াও বিভিন্ন সময় সাংবাদিকদের উপর নির্যাতন, মামলার দ্রুত বিচার ও লেখক মুশতাক হত্যার বিচার করে দোষীদের আইনের আওতায় এনে শাস্তির আওতায় আনার দাবি জানান বক্তারা।

উল্লেখ্য,গত ১৯ ফেব্রুয়ারি বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা এবং কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের সমর্থকদের সংঘর্ষ হয়। সংঘর্ষে আহত মুজাক্কিরকে আশঙ্কাজনক অবস্থায় মুজাক্কিরকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতাল ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে গত শনিবার রাতে তিনি মারা যান। মুজাক্কির অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজারের নোয়াখালী প্রতিনিধি ছিলেন। এ ঘটনায় মুজাক্কিরের বাবার করা মামলাটি পিবিআই তদন্ত করছে। তবে এখনো মুজাক্কির হত্যার ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।


মন্তব্য