১২ ঘন্টার মধ্যে মাভাবিপ্রবির হল খুলে দিতে আল্টিমেটাম

  © টিডিসি ফটো

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) প্রধান ফটকের সামনে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি নিয়েছেন। তাতে সংহতি প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তা অংশগ্রহণ করেছেন।

আজ শনিবার (৩ আগস্ট) ২টায় দিকে ভারি বৃষ্টিপাতের সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তারা ছাতা মাথায় বা ছাতা ছাড়া মূল ফটকের সামনে জড়ো হতে থাকে। সেখান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা বক্তব্য দেন। 

বিকেল ৪টার দিকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে মূল ফটকের তালা ভেঙ্গে স্লোগান দিতে দিতে ক্যাম্পাসের অভিমুখে প্রবেশ করে। এরপর ভিসি বাসভবনের সামনে স্লোগান কিছুক্ষণ দিয়ে হল চত্বরের ঘুরে প্রক্টর অফিসের সামনে সবাই একত্রিত হয়। 

এরপর প্রক্টর অধ্যাপক ড. মো. মুসা মিয়ার কাছে স্মারকলিপি জমা দেন। সেখানে শিক্ষার্থীরা তাদের নিরাপত্তার কথা উল্লেখ করে অবিলম্বে হলে উঠতে উঠার দাবি জানান। সেখানে আরও বলেন, ১২ ঘণ্টার মধ্যে দাবি মানা না হলে আরো কঠোর কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবে। 

শিক্ষার্থীরা জানান, তাদের দেওয়া সময় আগামীকাল রবিবার (৪ আগস্ট) দুপুর ১২টার মধ্যে পূরণ না হলে তারা তাদের পরবর্তী পদক্ষেপ নিবেন। এরপর তারা শান্তিপূর্ণভাবে ক্যাম্পাসে ত্যাগ করেন।


সর্বশেষ সংবাদ