চুয়েটে পর্দা উঠলো আন্তঃহল ফুটবল প্রতিযোগিতার

আন্তঃহল ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন
আন্তঃহল ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন  © টিডিসি ফটো

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) শুরু হয়েছে আন্তঃহল ফুটবল প্রতিযোগিতা। বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা শাখা এ প্রতিযোগিতার আয়োজন করেছে।

আজ বৃহস্পতিবার বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রতিযোগিতার উদ্বোধন করেন চুয়েট উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এসময় উপস্থিত ছিলেন চুয়েটের উপ-উপাচার্য  অধ্যাপক ড. জামাল উদ্দীন আহাম্মদ, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদ এর ডীন অধ্যাপক ড. মুহাম্মদ রাশিদুল হাসান, ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোঃ রেজাউল করিম ও বিভিন্ন হলের প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

উদ্বোধনী দিনে মুখোমুখি হয় শেখ রাসেল হল ও বঙ্গবন্ধু হল। এতে শেখ রাসেল হল ১-০ গোলে জয় লাভ করে। খেলায় একমাত্র গোল করে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেন চুয়েটের যন্ত্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. রিয়াজ উদ্দিন।

এবারের আসরের সব কয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয়টির কেন্দ্রীয় খেলার মাঠে। ছেলেদের পাঁচটি আবাসিক হলের প্রতিনিধি দল নিয়ে আয়োজন করা হয়েছে এবারের প্রতিযোগিতার। খেলায় মোট ১০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী দুই দল আগামী ৯ জুন ফাইনালে মুখোমুখি হবে। 

প্রতিযোগিতার বিষয়ে জানতে চাইলে শেখ রাসেল হল দলের অধিনায়ক ও তড়িৎ কৌশল বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী নাসিম তালুকদার টিডিসিকে  বলেন, দীর্ঘদিন যাবত চুয়েটে বড় ধরনের ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন হয় নি। তবে এবারের আয়োজনে শিক্ষার্থীরা বেশ উৎসাহ-উদ্দীপনা নিয়ে অংশগ্রহন করে এবং মাঠেও প্রচুর পরিমাণ দর্শক খেলা উপভোগ করে। এরকম আয়োজন শিক্ষার্থীদের সন্ত্রাস ,মাদক ও জঙ্গিবাদ থেকে মুক্ত রাখার পাশাপাশি তাদেরকে শারীরিকভাবে উৎফুল্ল করে তুলবে। বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তর ও শারীরিক শিক্ষা শাখাকে এ আয়োজনের জন্য জানাই ধন্যবাদ।

এ বিষয়ে চুয়েটের ছাত্র কল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোঃ রেজাউল করিম বলেন, অনেক দিন ধরে ক্যাম্পাসে ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয় না। হলের প্রভোস্ট ও শিক্ষার্থীদের সাথে আলোচনা করে আমরা এ প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত নেই। মোট ১০টি খেলা অনুষ্ঠিত হবে। আশা করছি ঈদের ছুটির আগেই প্রতিযোগিতাটি সফলভাবে সম্পন্ন করা যাবে।


সর্বশেষ সংবাদ