চুয়েটের সামনের সড়কে ডিভাইডার স্থাপন; দ্রুতই রাস্তা প্রশস্তকরণের আশ্বাস 

  © সংগৃহীত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সামনের রাস্তায় ৫০ টি ডিভাইডার বসিয়েছে সড়ক ও জনপথ অধিদপ্তর। আজ রবিবার বিকাল সাড়ে চার ঘটিকায় এই ডিভাইডারগুলো বসানোর কাজ শুরু করা হয়। 

এই কাজে কর্মরত সড়ক ও জনপথ অধিদপ্তর সহকারী প্রকৌশলী মোহাম্মদ ইউনুসের সাথে কথা বলে জানা যায় প্রাথমিকভাবে পর্যবেক্ষণের জন্যে বসানো হচ্ছে এই ডিভাইডারগুলো। সুফল পরিলক্ষিত হলে পরবর্তীতে আরো ডিভাইডার বসানো হবে বলে  জানান তিনি। 
তিনি আরো বলেন, আমরা ইতোমধ্যে এই রাস্তাটি প্রশস্তকরণের পদক্ষেপ গ্রহণ করেছি। খুব দ্রুতই এই কাজ শুরু করা হবে। এক্ষেত্রে রাস্তার কিছু অংশ দশ ফুট এবং কিছু অংশ পঞ্চাশ ফুটেরও বেশি প্রশস্ত করা হবে। আশা রাখছি আগামী কয়েকমাসের মধ্যেই আমরা এসকল কাজ শুরু করতে পারবো।

এর আগে গত ২২ এপ্রিল চট্টগ্রাম-কাপ্তাই  সড়কে বাসের ধাক্কায় চুয়েটের দুই শিক্ষার্থী নিহত হওয়াকে কেন্দ্র করে আন্দোলনে নামেন চুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা উক্ত সড়ক অবরোধ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে রাস্তা প্রশস্তকরণ, ডিভাইডার স্থাপন,  ট্রাফিক পুলিশ নিয়োগসহ কয়েকটি দাবি তুলে ধরেন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কথা বলে শিক্ষার্থীরা দাবি মানার অগ্রগতি পর্যবেক্ষণ করার শর্তে অবরোধ তুলে দিয়ে ক্লাসে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন।

পুরকৌশল বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদুল হাসান জাহিদ বলেন, এই ডিভাইডারগুলো বসানোকে আমরা আমাদের আন্দোলনের একটি অর্জন হিসেবে দেখছি। আমরা আমাদের সবগুলা দাবি এবং সেগুলোর সাপেক্ষে গৃহীত পদক্ষেপ নিয়মিত পর্যবেক্ষণ করছি। শীঘ্রই আমরা রাস্তা প্রশস্ত করার জন্যে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে কর্তৃপক্ষের সাথে দেখা করবো। তার পাশাপাশি আন্দোলন সফল করতে প্রয়োজনীয় সকল পদক্ষেপ আমরা গ্রহন করবো। 

এ ব্যাপারে চুয়েটের ছাত্রকল্যাণ দপ্তরের উপ-পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ ইসলাম মিয়া বলেন, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে সড়ক ও জনপথ বিভাগ বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আলাপ করে প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়ের সামনে ৫০ টি ডিভাইডার স্থাপন করেছে। তার পাশাপাশি উক্ত সড়ক প্রশস্ত করন নিয়েও আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করছি। যদিও এটি একটি দীর্ঘ প্রক্রিয়া, তবুও আমরা চেষ্টা করছি দ্রুত সময়ে এই কাজগুলি যাতে শুরু করা হয়।

 

সর্বশেষ সংবাদ