পাবিপ্রবিতে তিন সাংবাদিক পেলেন বর্ষসেরার পুরষ্কার

পাবিপ্রবি প্রেসক্লাব লোগো ও বর্ষসেরার পুরষ্কারপ্রাপ্ত ৩ সাংবাদিক
পাবিপ্রবি প্রেসক্লাব লোগো ও বর্ষসেরার পুরষ্কারপ্রাপ্ত ৩ সাংবাদিক  © টিডিসি ফটো

এক বছরের কাজের মূল্যায়নের ভিত্তিতে  ৩ জন ক্যাম্পাস সাংবাদিককে সম্মননা সনদ দিয়েছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠন পাবিপ্রবি প্রেসক্লাব। সোমবার (১৬ অক্টোবর) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের  ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় এই ৩ জন  সাংবাদিকের হাতে  সম্মাননা সনদ তুলে দেন পাবিপ্রবি উপ-উপাচার্য অধ্যাপক ড. এস .এম. মোস্তফা কামাল খান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দিন। 

এই তিন সাংবাদিক হলেন নয়া শতাব্দীর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আবদুল্লাহ আল মামুন (বর্তমানে কালের কণ্ঠ), খোলা কাগজের প্রতিনিধি  নাজমুল ইসলাম এবং কালবেলার প্রতিনিধি  জাহিদুল ইসলাম। এর মধ্যে আবদুল্লাহ আল মামুনকে বর্ষসেরা রিপোর্টার, নাজমুল ইসলামকে বর্ষসেরা ফিচার রাইটার এবং জাহিদুল ইসলামকে বর্ষসেরা উদীয়মান সাংবাদিকের  সনদ  প্রদান করা হয় ।

উক্ত আলোচনা সভায় পাবিপ্রবি উপ-উপাচার্য বলেন, পাবিপ্রবি প্রেসক্লাব তাদের একটি বছর শেষ করেছে। গত এক বছরে বিশ্ববিদ্যালয়কে দেশের মানুষের কাছে তুলে ধরার জন্য তারা নিরলসভাবে কাজ করেছে। সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, সব সময় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবে। সত্য জেনে লিখতে, কখনোই পক্ষপাতমূলক সংবাদ পরিবেশন করা যাবে না।
 
বর্ষসেরা রিপোর্টারের পুরষ্কার পাওয়ার পর আবদুল্লাহ আল মামুন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, কাজের স্বীকৃতি পেয়ে নিজের কাছে ভালো লাগছে। গত এক বছরে ঝুঁকি নিয়ে অনেকগুলো কাজ করেছি। আমি ক্যাম্পাসে প্রচলিত সাংবাদিকতার ধারার বাইরে গিয়ে কাজ করতে চেষ্টা করেছি। আলহামদুলিল্লাহ সে জায়গাতে আমি কিছুটা হলেও সফল। এই স্বীকৃতি আমাকে আরো ভালো কিছু কাজ করার অনুপ্রেরণা যোগাবে।

নাজমুল ইসলাম বলেন, সৃজনশীল লেখালেখির ঝোঁক অনেক আগে থেকেই। তবে লেখার আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়ে ভালো লাগছে। এই অর্জন ভবিষ্যতে আরো ভালো কাজের অনুপ্রেরণা হয়ে থাকবে।

জাহেদুল হাসান বলেন, যে কোনো প্রাপ্তিই আনন্দের! সাংবাদিকতা একটি মহান ও গর্বের পেশা, বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার পাশাপাশি ক্যাম্পাস সাংবাদিকতা করে বছর শেষে সেই  কাজের স্বীকৃতি স্বরূপ বর্ষসেরা উদীয়মান সাংবাদিক হিসেবে এই সম্মাননা আমাকে আগামী দিনে আরো নির্ভীকভাবে সাংবাদিকতা চালিয়ে যাবার অনুপ্রেরণা যোগাবে

এর আগে নানান আয়োজনের মধ্য দিয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এতে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. হাবিবুল্লাহ, প্রক্টর ড. কামাল হোসেন, ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. নাজমুল ইসলাম, সহকারী প্রক্টর ড. লোকমান হোসেন, ড. মাসুদ রানাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা -কর্মচারীরা ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ