মির্জা আজম জামালপুরের ২৬ লাখ মানুষের প্রতিনিধি: বশেফমুবিপ্রবি ভিসি

  © টিডিসি ফটো

বর্ণাঢ্য আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা, সিন্ডিকেট সদস্য মির্জা আজমের ৬২তম জন্মদিন উদযাপন করা হয়েছে। 

এ উপলক্ষে বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে ক্যাম্পাস চত্বরে বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান। শুরুতে সংক্ষিপ্ত আলোচনা সভায় মির্জা আজমের নেতৃত্বের নানা দিক ও তাঁর উন্নয়ন চিন্তা নিয়ে আলোকপাত করা হয়। 

মির্জা আজমকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য বলেন, জামালপুরের ২৬ লাখ মানুষের প্রতিনিধি মির্জা আজম শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। ব্যক্তিত্বে, নেতৃত্বে তিনি দৃষ্টান্ত। তিনি এ জনপদে একটি পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার স্বপ্ন দেখেন এবং তা বাস্তবায়ন করেন। আমি তাঁর দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করি। 

আয়োজক কমিটির আহ্বায়ক ও ফিশারিজ বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. আব্দুস ছাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আহ্বায়ক কাওসার আহমেদ স্বাধীন বক্তৃতা করেন।

আরও পড়ুন: কুবিতে বন্ধ হচ্ছে গণরুম, থাকতে পারবে না অবৈধ শিক্ষার্থীরা

অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও আয়োজক কমিটির সদস্য সচিব মির্জা মো. আব্দুল হালিমের সঞ্চালনায় আয়োজক কমিটির সদস্য ফিশারিজ বিভাগের সহকারী অধ্যাপক পার্থ সারথি দাশ ও সহকারী অধ্যাপক (ইংরেজি) প্রদ্যুৎ পাল উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানে  বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

পরে শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের নিয়ে মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. কামরুল আলম খান জন্মদিনের কেক কাটেন। এছাড়াও মির্জা আজমের দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়ার আয়োজন করা হয়। 

এদিকে বিশ্ববিদ্যালয়ের মির্জা আজম হলে পৃথকভাবে জন্মদিনের কেক কাটা হয়। এ সময় মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান, প্রভোস্ট (ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ সাদীকুর রহমান, নূরুন্নাহার বেগম হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট ড. মুহাম্মদ ফরহাদ আলী, ভারপ্রাপ্ত প্রক্টর এসএম ইউসুফ আলী, হলের হাউজ টিউটরবৃন্দ, শিক্ষকবৃন্দ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ