বুটেক্স কর্মকর্তা সমিতির নেতৃত্বে শরীফুল-বিল্লাল

মুহাম্মদ শরীফুর রহমান-মো. বিল্লাল হোসেন
মুহাম্মদ শরীফুর রহমান-মো. বিল্লাল হোসেন  © টিডিসি ফটো

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) কর্মকর্তা সমিতি নির্বাচন-২০২৩ সম্পন্ন হয়েছে। এতে সভাপতি পদে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (এইচআর) মুহাম্মদ শরীফুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে সহকারী রেজিস্ট্রার মো. বিল্লাল হোসেন নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২৮ জুলাই) বিশ্ববিদ্যালয় কর্মকর্তাদের প্রত্যক্ষ ভোটে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচিত অন্যরা হলেন- সহ-সভাপতি সহকারী পরিচালক (পাবলিক রিলেশন) মো. শফিকুল ইসলাম, যুগ্ম-সম্পাদক টেকনিক্যাল অফিসার আ. বারেক মিয়া, সাংগঠনিক সম্পাদক সহকারী প্রকৌশলী (সিভিল) মো. রমজান আলী তালুকদার, অর্থ সম্পাদক সেকশন অফিসার মোহাম্মদ সাহাদাত হোসেন, দপ্তর ও প্রচার সম্পাদক সহকারী রেজিস্ট্রার (একাডেমিক) মোছা. ফেরদৌসী খাতুন, সমাজকল্যাণ-ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক টেকনিক্যাল অফিসার মো. আতাউর রহমান। এছাড়াও কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত তিনজন হলেন- সেকশন অফিসার মোহাম্মদ খালেদ হোসেন, উপপরিচালক (অডিট) মো: মনিরুজ্জামান, টেকনিক্যাল অফিসার মোহাম্মদ আলা উদ্দিন।

নির্বাচন পরিদর্শক ড. রিয়াজুল ইসলাম বলেন, উপাচার্য মহোদয়ের তত্ত্বাবধানে এমন অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক নির্বাচন নজীর স্থাপন করলো। তিনি আরও বলেন, কোনো প্রকার অনিয়ম চোখে পড়ে, সবাই নিজের ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছে।

প্রধান নির্বাচন কমিশনার স্বপন কুমার মণ্ডল বলেন, সুষ্ঠু ও গণতান্ত্রিক উপায়ে নির্বাচন সম্পন্ন হয়েছে। উভয় পক্ষের এজেন্টের উপস্থিতিতে ভোট গণনা করা হয়েছে। কোনো প্রকার অনিয়ম কিংবা অভিযোগ পাওয়া যায়নি। উভয় প্যানেল নির্বাচন কমিশনের উপর সন্তুষ্ট। তাছাড়া সবার সহযোগিতার জন্য উভয় প্যানেলের সদস্যদের এবং বুটেক্স সাংবাদিক সমিতিকে ধন্যবাদ জানান তিনি।

সভাপতি মুহাম্মদ শরীফুর রহমান বলেন, সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে নির্বাচন হয়েছে। এ বিজয় গণতন্ত্রের বিজয়।

সাধারণ সম্পাদক মো. বিল্লাল হোসেন বলেন, একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করে দেয়ার জন্য আমি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়কে ধন্যবাদ জানাই। আমার এই বিজয় তখনই সার্থক হবে যখন আমি কর্মকর্তাদের প্রত্যাশা অনুযায়ী দায়িত্ব পালন করতে পারব।

উল্লেখ্য, দীর্ঘ ৮ বছর পর বুটেক্স কর্মকর্তা সমিতির নির্বাচন অনুষ্ঠিত হলো। এতে কিছুদিন বিশ্ববিদ্যালয়ের নির্বাচনী আমেজ দেখা যায়।


সর্বশেষ সংবাদ