ছাত্রলীগের সংঘর্ষের পর বন্ধ ডুয়েট

টিডিসি ফটো
টিডিসি ফটো

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গাজীপুরে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ৩০ জুন পর্যন্ত বন্ধ ক্যাম্পাস ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার রাত থেকে এই ঘোষণা কার্যকর হওয়ার পর ছেলেদের রাতে এবং মেয়েদের বুধবার সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়।

পুলিশ ও শিক্ষার্থীরা জানায়, কেন্দ্র করে বেশ কয়েকদিন ধরে ছাত্রলীগের নবঘোষিত কমিটির সভাপতি তায়েবুর রহমান ও সাধারণ সম্পাদক বিনয় ব্যানার্জী সমর্থিত দু’গ্রæপের কর্মীদের মধ্যে উত্তেজনা চলছিল। সর্বশেষ সোমবার সভাপতি সমর্থিত কয়েক জন কর্মী বিশ্ববিদ্যালয় গেইট এলাকার দুই ফটোকপি ব্যবসায়ীকে ক্যাম্পাসে ধরে নিয়ে চাঁদা দাবি করে। খবর পেয়ে সাধারণ সম্পাদক সমর্থিত কয়েক কর্মী ঘটনাস্থলে গিয়ে আটকদের ছেড়ে দেয়ার দাবি জানায়। এ নিয়ে উভয় গ্রæপের মধ্যে সংঘর্ষে সাদ্দাম, ওয়াফিক এবং ছাত্র মিজানুর রহমান মিঠুন নামে তিন শিক্ষার্থী আহত হন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোহাম্মদ আলাউদ্দিন জানান, ঘটনার পরিপ্রেক্ষিতে নির্ধারিত সময়ের কয়েকদিন আগেই রমজান ও ঈদ উপলক্ষে ৩০ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয় ছুটি দেয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ