শিক্ষার্থীকে বের করে দিয়ে নিজেই হলে নিষিদ্ধ ছাত্রলীগের ইফতেখার

ইফতেখার আহমেদ
ইফতেখার আহমেদ  © সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগ কর্মীকে শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে অভিযোগে বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হলে প্রবেশে নিষিদ্ধের নোটিশ দেওয়া হয়েছে। বুধবার (০৪ এপ্রিল) রেজিস্ট্রার মো. ফজলুর রহমান এ নোটিশ দেন।

ছাত্রলীগের ওই কর্মীর নাম ইফতেখার আহমেদ। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র। ইফতেখার আহমেদ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুমন মিয়ার অনুসারী।

জানা যায়, গত ২৪ ফেব্রুয়ারি রাতে ছাত্রলীগের কয়েকজন কর্মীর বিরুদ্ধে শাহপরাণ হলের ২৩৯ নম্বর কক্ষের বৈধ শিক্ষার্থী দেলোয়ার হোসেনকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছিল। গণিত বিভাগের শিক্ষার্থী দেলোয়ার নিজেও ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

এ ঘটনায় দেলোয়ার হোসেন গত ২৬ ফেব্রুয়ারি প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিয়েছিলেন। এতে তিনি ছাত্রলীগ কর্মী সাদ্দাম হোসেন, ইফতেখার আহমেদ, আশিকুর রহমানের নাম উল্লেখ করেছিলেন।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছিল, দেলোয়ার শাহপরাণ হলের ২৩৯ নম্বর কক্ষের বৈধ শিক্ষার্থী। ১৪ ফেব্রুয়ারি রাতে হলের ওই কক্ষে সাদ্দাম অতিরিক্ত শিক্ষার্থী থাকার জায়গা করেন। এতে স্বাভাবিক শিক্ষাজীবনে সমস্যা হওয়ায় দেলোয়ার প্রতিবাদ জানান। এ জন্য ২৪ ফেব্রুয়ারি রাতে বিছনাপত্রসহ দেলোয়ারকে হল থেকে বের করে দেওয়া হয়।

এ সময় সাদ্দামের নেতৃত্বে ইফতেখার, আশিকুরসহ প্রায় ১৫ জন মিলে বিভিন্ন হুমকি দেন দেলোয়ারকে। এমন পরিস্থিতিতে দেলোয়ার নিরাপত্তাহীনতায় ভুগছেন। প্রক্টরের কাছে লিখিত অভিযোগে তিনি নিরাপত্তা ও হলের আসন নিশ্চিতে সহায়তা কামনা করেন।

দেলোয়ারের ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ১ মার্চ সাদ্দাম হোসেন, আশিকুর রহমানকে শাহপরাণ হল থেকে বহিষ্কার করা হয়েছিল। এ ছাড়া ওই ঘটনায় ইফতেখার আহামেদকে ওই হলে নিষিদ্ধ করা হয়।


সর্বশেষ সংবাদ