বুটেক্সের ভিসির রুটিন দায়িত্বে অধ্যাপক শাহ আলিমুজ্জামান

অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান
অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান  © টিডিসি ফটো

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামানকে দৈনন্দিন প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার স্বার্থে বিশ্ববিদ্যালয়টির ভাইস চ্যান্সেলরের (ভিসি) রুটিন দায়িত্ব প্রদান করা হয়েছে। সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদের মেয়াদ ১৭ ফেব্রুয়ারি তারিখে উত্তীর্ণ হওয়ার প্রেক্ষিতে পরবর্তী ভাইস চ্যান্সেলর নিযুক্ত না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠতম ডিন ও ফ্যাকাল্টি অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামানকে বিশ্ববিদ্যালয়ের দৈনন্দিন প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার স্বার্থে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে ভাইস চ্যান্সেলরের রুটিন দায়িত্ব প্রদান করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো।

২০১৯ সালের ১৯ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি হিসেবে নিয়োগ পেয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের অ্যাপারেল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মো. আবুল কাশেম। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ চার বছরের জন্য তাকে ওই পদে নিয়োগ দিয়ে সেসময় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছিল।

গত ১৭ ফেব্রুয়ারি তার মেয়াদ শেষ হলে বিশ্ববিদ্যালয়ের দৈনন্দিন প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার স্বার্থে অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামানকে ভিসির রুটিন দায়িত্ব প্রদান করা হয়েছে।