দুই বিভাগে ভেরিফিকেশন ফরম পাঠানোর উদ্যোগ

তৃতীয় গণবিজ্ঞপ্তি
পুলিশ ভেরিফিকেশন

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৩২ হাজার ২৮৩ জনের পুলিশ ভেরিফিকেশন ফরম চিঠির মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে পাঠানো হয়েছে। আজ বুধবার (১৩ অক্টোবর) দুই বিভাগের সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের ভি রোল ফরম সংশ্লিষ্টদের কাছে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দুই বিভাগের সুপারিশপ্রাপ্তদের ভেরিফিকেশন ফরম আজই সেই বিভাগের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সংস্থায় পাঠানো হতে পারে। দুই বিভাগের একটি ময়মনসিংহ বিভাগ।

এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক এনটিআরএর এক জ্যেষ্ঠ কর্মকর্তা বুধবার দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগ থেকে ময়মনসিংহ এবং আরেকটি বিভাগের ভি রোল ফরম আজ পাঠানোর কথা রয়েছে। তবে এখন পর্যন্ত পাঠানো হয়নি।

এদিকে দ্রুত পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে অনুরোধ করবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। দ্রুত সময়ের মধ্যে ভেরিফিকেশন কার্যক্রম শেষ করে চলতি বছরের মধ্যেই চূড়ান্ত নিয়োগপত্র দিতে চায় মন্ত্রণালয়।

এ প্রসঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের  অতিরিক্ত সচিব (মাধ্যমিক) ফৌজিয়া জাফরীন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা দ্রুত ভেরিফিকেশন কার্যক্রম শেষ করতে চাই। সেজন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে।

তিনি আরও বলেন, গত ১১ অক্টোবর এনটিআরসিএর পক্ষ থেকে আমাদের কাছে ভেরিফিকেশন ফরম পাঠানো হয়। সেদিনই আমরা একটি চিঠির মাধ্যমে ফরমগুলো সুরক্ষা সেবা বিভাগের কাছে হস্তান্তর করার কথা জানিয়েছি। তারা এখন সেগুলো এনটিআরসিএর কার্যালয় থেকে সংগ্রহ সংশ্লিষ্ট জেলার পুলিশদের কাছে পাঠাবে।

প্রসঙ্গত, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে  ৫৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগের কথা থাকলেও ৩৮ হাজার ২৮৬ জনকে নিয়োগের সুপারিশ করে এনটিয়আরসিএ। এর মধ্যে ৩২ হাজার ২৮৩ জনের পুলিশ ভেরিফিকেশন ফরম মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।


মন্তব্য