স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে ঈদ উদযাপনের আহবান শিক্ষামন্ত্রীর

ঈদ উদযাপন
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © ফাইল ফটো

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে শিক্ষক-শিক্ষার্থীসহ সকলকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ বুধবার (২১ জুলাই) এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, সবাইকে পবিত্র ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

“এ ঈদ ত্যাগের মহিমায় উদ্ভাসিত। চলমান বৈশ্বিক করোনা অতিমারির এ সংকটকালে নিজের ও প্রিয়জনদেরসহ সবার জীবন বাঁচাতে, করোনা সংক্রমন প্রতিরোধ করার কোন বিকল্প নেই। কোন দেশেরই, এমনকি উন্নত ধনী কোন দেশের পক্ষেও বিশাল সংখ্যক আক্রান্ত মানুষকে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেয়া সম্ভব নয়। আমাদের সবাইকে তাই দায়িত্বশীল হতে হবে। স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চলতে হবে।”

শুভেচ্ছা বার্তায় শিক্ষামন্ত্রী বলেন, বেঁচে থাকলে ঈদের আনন্দ প্রতি বছরই উপভোগ করার সুযোগ থাকবে। বেঁচে থাকাটাই তাই এবার মূল লক্ষ্য হওয়া সমীচীন। ত্যাগের মহিমায় উদ্ভাসিত ঈদের আনন্দটুকুর কিছুটাও কি তাই এই বেঁচে থাকা এবং প্রিয়জনসহ সবাইকে বাঁচিয়ে রাখবার জন্য ত্যাগ করা যায় না? মনে রাখতে হবে ঈদের সাময়িক আনন্দ যেন নিজের ও প্রিয়জনদের জন্য জীবনব্যাপী বেদনার কারন না হয়ে যায়।

“সকলেই অবশ্যই সঠিকভাবে মাস্ক পরি। সামাজিক দূরত্ব বজায় রাখি। হাত ঘন ঘন সাবান বা স্যানিটাইজার দিয়ে জীবানুমুক্ত করি। নিজেকে সুস্থ রাখি। অন্যদেরও সুস্থ থাকতে সহায়তা করি। যত দ্রুত সংক্রমনের ও মৃত্যুর হার কমে যাবে, তত দ্রুতই আমরা সবাই স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারবো ইনশাআল্লাহ।”


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ