শিক্ষক-শিক্ষার্থীদের অনুদান পেতে আবেদনের সময় বাড়ল

অনুদান
শিক্ষা মন্ত্রণালয়  © ফাইল ফটো

সরকারের বিশেষ মঞ্জুরি অনুদানের অর্থ পেতে স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের আবেদনের সময় আগামী ৭ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে। রবিবার (২৮ ফেব্রুয়ারি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

মন্ত্রণালয়ের বাজেট শাখার সিনিয়র সহকারী সচিব মো. ফজলুর রহমান স্বাক্ষরিত ওই আদেশে বলা হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের বিশেষ অনুদান দেয়ার জন্য অনলাইনে আবেদন সময় আগামী ৭মার্চ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

এর আগে বিশেষ অনুদানের অর্থ পেতে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত রেজিস্ট্রেশনের সময় দিয়েছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। গত ১ ফেব্রুয়ারি থেকে অনলাইনে আবেদন শুরু হয়েছিল।

অনুদানের টাকা পেতে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক কর্মচারী বা শিক্ষার্থীদের আগামী ৭ মার্চের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ওয়েবসাইট থেকে (www.shed.gov.bd) অনলাইনে আবেদন করতে হবে। ‘শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের আর্থিক অনুদানের আবেদন ফরম’ বাটনে ক্লিক করে অনলাইনে আবেদন করতে বলা হয়েছে।

অনুদান পেতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের ক্ষেত্রে প্রতিষ্ঠান প্রধানের আর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিভাগীয় প্রধানের প্রত্যয়ন পত্র আবেদনে সংযুক্ত করতে হবে। শিক্ষক-কর্মচারী ক্যাটাগরিতে আবেদনের ক্ষেত্রে ডাক্তারি সনদ ও দৈব দুর্ঘটনার স্বপক্ষের প্রমাণ সংযুক্ত করে আবেদন করতে হবে। আর শিক্ষা প্রতিষ্ঠানের জন্য অনুদানের আবেদনের ক্ষেত্রে ম্যানেজিং কমিটির প্রত্যয়ন সংযুক্ত করতে হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ