বন্ধই থাকছে বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয়
লোগো  © ফাইল ফটো

আগামী ৩০ মার্চ প্রাথমিক থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। স্কুল-কলেজ খোলার ঘোষণা আসলেও বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। ফলে আগামী ২৩ মে পর্যন্ত বন্ধই থাকছে দেশের সব সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে স্কুল-কলেজ খোলার জন্য পরিবেশ পর্যালোচনায় আয়োজিত আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি স্কুল-কলেজ খোলার ঘোষণা দেন।

বৈঠক সূত্রে জানা গেছে, আন্ত:মন্ত্রণালয়ের এই সভা শিক্ষাপ্রতিষ্ঠান খোলা প্রসঙ্গে হলেও সভায় বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। এমনকি বৈঠকে বিশ্ববিদ্যালয় খোলা প্রসঙ্গে কোনো আলোচনাই হয়নি। ফলে পূর্বে শিক্ষামন্ত্রী যে ঘোষণা দিয়েছিলেন সে অনুযায়ীই বিশ্ববিদ্যালয় খোলা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের শনিবার রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আজকের সভায় বিশ্ববিদ্যালয় খোলা প্রসঙ্গে কোনো সিদ্ধান্ত হয়নি। মাননীয় মন্ত্রীর ঘোষণা অনুযায়ী ২৪ মে থেকেই বিশ্ববিদ্যালয় খুলবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন উপস্থিত ছিলেন।

এছাড়া সভায় মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো: আমিনুল ইসলাম খান, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) কামাল হোসেন, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, করোনা বিষয়ক জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটির প্রধান অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ, পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ, মাধ্যিমক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলমসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ