সপ্তাহে কোন শ্রেণির ক্লাস কতদিন, জানালেন শিক্ষামন্ত্রী

সপ্তাহে কোন শ্রেণির ক্লাস কতদিন, জানালেন শিক্ষামন্ত্রী
প্রতীকী

দেশে করোনাভাইরাসের কারণে প্রায় এক বছর বন্ধ থাকার পর ৩০ মার্চ দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আজ শনিবার রাতে এক বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।

শিক্ষামন্ত্রী বলেন, প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান আগামী মার্চ মাসের ৩০ তারিখ খোলার পর প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেণীর প্রতিদিন ক্লাস হবে। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকের দশম এবং দ্বাদশ শ্রেণিরও প্রতিদিন ক্লাস হবে।

তিনি বলেন, বাকি শ্রেণিগুলোর ক্লাস প্রথম দিকে সপ্তাহে একদিন-দুইদিন করে নেয়া হবে। পরে ধীরে ধীরে এটির দিন বাড়ানো হবে। এভাবে পর্যায়ক্রমে আমরা শিক্ষাব্যবস্থাকে স্বাভাবিকের দিকে নিয়ে যাবো।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি সম্পর্কে মন্ত্রী বলেন, স্কুল-কলেজ খোলার পর যেসব প্রস্তুতির প্রয়োজন ছিল সব প্রস্তুতি আমাদের শেষ হয়েছে। কিন্তু আমাদের শিক্ষক-কর্মচারীদের টিকা দেয়ার যে বিষয়টি সেটি এখনো বাকি থেকে গেছে। তবে আমরা আশা করছি, এখনো যে সময় বাকি আছে সে সময়ের মধ্যে এ কাজটিও শেষ হয়ে যাবে।

এর আগে এদিন স্কুল-কলেজ খোলার বিষয়ে সিদ্ধান্ত নিতে ৬ মন্ত্রণালয়ের বৈঠক অনুষ্ঠিত হয়। মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে সন্ধ্যা সাড়ে ৬টায় এই বৈঠক শুরু হয়। বৈঠকে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী। বৈঠকে কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন অংশ নেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ