স্বাস্থ্যবিধি মেনে এইচএসসি পরীক্ষা আয়োজনের প্রস্তুতি নিচ্ছে শিক্ষা বোর্ড

এইচএসসি পরীক্ষার কেন্দ্র
এইচএসসি পরীক্ষার্থী   © ফাইল ফটো

দেশে চলমান করোনা ভাইরাসের কারণে ১৫ মাস ধরে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। এই অবস্থায় ২০২০ সালের এইচএসসি পরীক্ষায় অটোপাস দেয় সরকার। তবে ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা নেয়ার কথা জানায় শিক্ষা মন্ত্রণালয়। তাই স্বাস্থ্যবিধি এইচএসসি পরীক্ষা আয়োজনে প্রস্তুতি শুরু করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

সম্প্রতি বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এইচএসসি পরীক্ষায় নতুন কেন্দ্র করতে আগ্রহী অথবা পুরাতন কেন্দ্র পরিবর্তনের জন্য আবেদন করতে বলা হয়েছে। সোনালী ব্যাংকে নির্ধারিত ফি জমাদান পূর্বক আবেদন করতে হবে। আগামী ৩০ জুন পর্যন্ত আবেদনের সময়সীমা বেধে দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বোর্ড থেকে যে সকল কেন্দ্রকে পরীক্ষা আয়োজনের অনুমতি দেয়া হবে সেগুলোকে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে হবে। আগামী ৩০ জুনের মধ্যে প্রতিষ্ঠান প্রধানদের নিজস্ব প্যাডে আবেদন করতে হবে। ৩০ জুনের পর আর কোনো আবেদন গ্রহন করা হবে না।

আরও পড়ুন: ভাড়া বাড়ি-নন এমপিও কলেজে এইচএসসি পরীক্ষা কেন্দ্র নয়

এতে আরও বলা হয়, ভাড়া বাড়িতে পরিচালিত কিংবা নন এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর আবেদন করার প্রয়োজন নেই। নতুন কেন্দ্রের জন্য আবেদন করতে ৩ হাজার টাকা আর কেন্দ্র পরিবর্তনের জন্য এক হাজার টাকা ব্যাংকে জমা দিতে হবে। ব্যাংকে টাকা জমার রশিদ আবেদনপত্রের সাথে সংযুক্ত করে দিতে হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ