শিক্ষার্থীদের বিনা খরচে আইটি প্রশিক্ষণ দেবে আইডিবি, আবেদন শেষ ৩১ মে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © ফাইল ফটো

ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক (আইডিবি) শিক্ষার্থীদের ‘হাই-এন্ড প্রফেশনাল আইটি ট্রেইনিং’ নামে ১ বছর ও ৬ মাস মেয়াদে প্রশিক্ষণ দিচ্ছে। স্নাতক/ফাজিল পাস শিক্ষার্থীদের জন্য ১ বছর মেয়াদি এবং ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের জন্য ৬ মাস মেয়াদি এই প্রশিক্ষণের আয়োজন করেছে প্রতিষ্ঠানটি। বিনা মূল্যের এই প্রশিক্ষণে অংশ নিতে আগামী ৩১ মে পর্যন্ত আবেদন করা যাবে।

অনলাইন অথবা সরাসরি ট্রেনিং সেন্টারে ক্লাস হতে পারে। আসনসংখ্যার পূর্ণতা সাপেক্ষে যেকোনো সময় ক্লাস শুরু হতে পারে।

স্নাতক/ফাজিল পাস ছাত্রছাত্রীদের জন্য ১ বছর মেয়াদি কোর্সগুলোর মধ্যে রয়েছে-Database Design and Development, Graphics, Animation & Video Editing, Enterprise Systems Analysis and Design-JEE, Enterprise Systems Analysis and Design C#, Networking Technologies, Web Application Development with PHP and Frameworks।

কম্পিউটার/টেলিকমিউনিকেশন/ইলেকট্রনিকস/সিভিল/আর্কিটেকচার/সার্ভে/কন্সট্রাকশন-যেকোনো একটি বিষয়ে চার বছর মেয়াদি ডিপ্লোমা পাস প্রার্থীরা ৬ মাস মেয়াদি কোর্সের জন্য আবেদন করতে পারবেন। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের জন্য কোর্সগুলোর মধ্যে রয়েছে- Architectural and Civil CAD (সরাসরি), Network System Administrator (অনলাইন), Graphics, Video Editing and Motion Graphics (অনলাইন), Web Application Development (অনলাইন), Professional Web Application Development Using PHP, Web Application Development Using ASP.NET, Cloud Computing Using Oracle Application Express।

প্রশিক্ষণের বিস্তারিত জানতে এবং আবেদন করতে এখানে ক্লিক করুন


সর্বশেষ সংবাদ