ফেসবুকে কারও প্রোফাইল ঢোকা মাত্রই চলে যাচ্ছে অটো ফ্রেন্ড রিকোয়েস্ট!

  © লোগো

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ব্যবহারে বিড়ম্বনায় পড়েছেন ব্যবহারকারীরা। আজ শুক্রবার সন্ধ্যার পর থেকে কারও প্রোফাইলে শখের বশে ঢোকা মাত্রই স্বয়ংক্রিয়ভাবেই চলে যাচ্ছে ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণের অনুরোধ।

বাংলাদেশসহ বেশকয়েকটি দেশে ফেসবুকে এই বিভ্রাট দেখা দিয়েছে বলা জানা গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত, ফেসবুক কর্তৃপক্ষ এই বিষয় নিয়ে কোন অফিসিয়াল বিবৃতি দেয়নি।

অনেক ব্যবহারকারীর অভিযোগ, ফেসবুকে যখন ফ্রেন্ডলিস্টের বাইরে কোন আইডিতে ভিজিট করা হয় তখন অটো ফ্রেন্ড রিকোয়েস্ট চলে যাচ্ছে। এই অপ্রত্যাশিত এবং অনিচ্ছাকৃত ভুলে তাদের অনেকের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। আজ সন্ধ্যার পর থেকে এমন সমস্যার কথা শেয়ার করছেন অনেকে।

যোবায়েদ আহসান নামে একজন লিখেছেন, ফেসবুকের মাথা আবার নষ্ট হয়ে গেছে। ফ্রেন্ডলিস্টের বাইরে থাকা কোনো লোকের আইডিতে ক্লিক করার সাথে-সাথেই তার কাছে অটো ফ্রেন্ড রিকোয়েস্ট চলে যাচ্ছে। ব্যাপারটা কি কেউ খেয়াল করেছেন?

আবদুল্লাহ আল ইমরান নামে একজন লিখেছেন, ফেসবুক অ্যাপ দিয়ে ফ্রেন্ডলিস্টের বাইরের কারো ফেসবুক একাউন্টে ঢুকলেই অটো ফ্রেন্ড রিকোয়েস্ট চলে যাচ্ছে।

সংশ্লিষ্টরা বলছেন, অনাকাঙিক্ষত ‘বাগ’ এই সমস্যা সৃষ্টি করছে। তবে আসলে কী ঘটেছে তা অবশ্য ফেসবুক কর্তৃপক্ষই সঠিকভাবে জানাতে পারবে।


সর্বশেষ সংবাদ