এমপিও নিষ্পত্তির সময় বাড়লো

এমপিও
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর  © ফাইল ছবি

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিও আবেদন নিষ্পত্তির সময় বাড়ানো হয়েছে। আগামী ১৪ মে পর্যন্ত আঞ্চলিক পরিচালক ও উপপরিচালকগণ এমপিও নিষ্পত্তির সুযোগ পাবেন।

গতকাল সোমাবর (৯ মে) মাউশির উপপরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এই বিজ্ঞপ্তি দেশের সব আঞ্চলিক কার্যালয়ের পরিচালক ও উপপরিচালকের কাছে পাঠানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের (স্কুল ও কলেজ) শিক্ষক-কর্মচারীগণের এমপিও সংশ্লিষ্ট আবেদন নিষ্পত্তি করে আঞ্চলিক কার্যালয় থেকে এমপিও মাসের ১০ তারিখের মধ্যে অধিদপ্তরে প্রেরণ করা হয়। মে মাসের এমপিওতে এসকল আবেদন নিষ্পত্তির নিমিত্তে ১০/০৫/২০২২ এর স্থলে ১৪/০৫/২০২২ তারিখের মধ্যে আঞ্চলিক কার্যালয় থেকে প্রেরণের সময় সীমা নির্ধারণ করা হলাে।’

আরও পড়ুন: ছাত্রলীগসহ তিন সংগঠনকে সম্মেলনের প্রস্তুতি নেওয়ার নির্দেশ

প্রসঙ্গত, প্রতিমাসের ১০ তারিখের মধ্যে আঞ্চলিক কার্যলয়গুলো থেকে এমপিও আবেদন নিষ্পত্তি করে মাউশিতে পাঠাতে হয়। তবে ঈদুল ফিতরের বন্ধের কারণে চলতি মাসের শুরুতে এমপিও ফাইলগুলো নিষ্পত্তি করতে পারেনি আঞ্চলিক কার্যালয়গুলো। তারই প্রেক্ষিতে আবেদন নিষ্পত্তির সময় বাড়ানো হয়েছে। আগামী ১৪ মে পর্যন্ত এ মাসের এমপিওর আবেদন নিষ্পত্তির সুযোগ পাবেন আঞ্চলিক পরিচালক ও উপপরিচালকরা।


x

সর্বশেষ সংবাদ