ঘূর্ণিঝড় মোখা

উপকূলীয় এলাকার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

  © লোগো

ঘূর্ণিঝড় মোখা উপকূলের দিকে এগিয়ে আসায় উপকূলীয় এলাকার সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। আগামীকাল রবিবার সব শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে; এরপর প্রয়োজনে তা বাড়ানো হবে বলে জানিয়েছেন মাউশির পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক শাহেদুল খবির চৌধুরী।

আজ শনিবার তিনি গণমাধ্যমকে বলেন, উপকূলীয় অঞ্চলের সব শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম রবিবারের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরপর প্রয়োজন অনুযায়ী সেটা যদি বর্ধিত করা লাগে, তাহলে তা করা হবে। তবে কয়দিন বন্ধ থাকবে সেই সিদ্ধান্ত হয়নি। আপাতত রবিবারের সিদ্ধান্ত হয়েছে।

এদিকে, আজ সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তিতে দেশের ৪টি শিক্ষা বোর্ডের আওতাধীন বিশ্ববিদ্যালয়সহ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল রবিবার (১৪ মে) বন্ধ রাখার কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড ও যশোর শিক্ষা বোর্ডের আওতাধীন জেলাসমূহের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম রবিবার বন্ধ থাকবে।

এ অবস্থায় ৪টি বোর্ডসমূহের আওতাধীন জেলাসমূহে তার কার্যালয়ের নিয়ন্ত্রণাধীন শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ রবিবার বন্ধের প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।