চাকরির বাজার সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করছে ‘ভিওবি’

চাকরির বাজার সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করছে ‘ভিওবি’
  © সংগৃহীত

চাকরির বাজারে শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে সচেতনতামূলক কর্মসূচি করে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীদের সংগঠন ভয়েজ অব বিজনেস (ভিওবি)। প্রতি বছর ক্লাবটিতে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের নতুন বর্ষের শিক্ষার্থীদের যোগদান নিশ্চিত করা হয়।

এ লক্ষ্যে গত মঙ্গলবার (১৪ জুলাই) ক্লাবটিতে ৪৪ জন নতুন সদস্যের নিয়োগ দিয়েছে সংগঠনটি। ভিওবির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাছাইপর্বে প্রতিযোগিতার পর নিজের যোগ্যতার মাধ্যমে চূড়ান্ত সদস্য নির্বাচন করা হয়েছে। এরপর অনলাইনে সাক্ষাৎকারের মধ্যদিয়ে নতুন সদস্যদের ইন্টারভিউ নেয়া হয়।

ভিওবি জানিয়েছে, করোনা মহামারিতে শিক্ষার্থীদের সৃজনশীল দক্ষতা ধরে রাখার প্রয়োজনীয়তা অনুভব করে ওয়েবিনারের ব্যবস্থা করা হয়েছে। যথাক্রমে ‘‘দ্য জব মার্কেট: প্রিপারেশন অ্যান্ড প্রসপেক্টস ফ্রম স্টুডেন্ট লাইফ’’, “দ্য জব মার্কেট: ক্যারিয়ার প্রসপেক্টস ইন হিউম্যান রিসোর্স” এবং “দ্য জব মার্কেট: সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট” শীর্ষক তিনটি ওয়েবিনার সফলভাবে আয়োজন করা হয়েছে।

ওয়েবিনারগুলোতে কর্পোরেট জগতের অন্যতম স্বনামধন্য ব্যক্তিবর্গ তাদের অভিজ্ঞতা ও চাকরির বাজার সম্পর্কে তথ্য উপস্থাপন করে শিক্ষার্থীদের অনেক ধারণা পরিষ্কার করেছেন।

ভিওবি জানায়, তারা এক্ষেত্রে শিক্ষার্থীদের কাছ থেকে বিপুল সাড়া পাচ্ছে। যা বর্তমান সময়কে উৎপাদনশীলভাবে ব্যবহার করার জন্য সংগঠটির আগ্রহ বাড়িয়ে দিচ্ছে। ওয়েবিনার সিরিজটির উদ্দেশ্য মূলত ভবিষ্যতের চাকরির বাজার সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন রাখা এবং তাদের ব্যবহারিক জ্ঞান সমৃদ্ধ করা।


x

সর্বশেষ সংবাদ