কুবি ছাত্রীর আপত্তিকর ছবি ফেসবুকে, প্রকৌশলীর বিরুদ্ধে মামলা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ফেসবুকে ভুয়া আইডি ব্যবহার করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে হেনস্থার অভিযোগ উঠেছে এক সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে। এই ঘটনায় ভুক্তভোগী ওই শিক্ষার্থী ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন। গত শনিবার কুমিল্লা সদর দক্ষিণ থানায় এই মামলা দায়ের করা হয়।

অভিযুক্ত ব্যক্তির নাম জাহাঙ্গীর আলম। তিনি রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত।

মামলা সূত্রে জানা গেছে, অভিযুক্ত জাহাঙ্গীর আলম ও ভুক্তভোগী শিক্ষার্থী একই গ্রামের ভিন্ন পাড়ার বাসিন্দা। ২০১৮ সালের তাদের মধ্যে প্রথমে বন্ধুত্ব ও পরে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এরপর থেকে তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে নিজেদের মধ্যে যোগাযোগ করতেন।

তবে জাহাঙ্গীর আলম বিবাহিত জানতে পেরে তার সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন তিনি। কিন্তু এতে জাহাঙ্গীর আলম ক্ষিপ্ত হয়ে তার কাছে সংরক্ষিত ছবি, ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিতে থাকে। ​এক পর্যায়ে গত ১২ নভেম্বর অভিযুক্ত জাহাঙ্গীর আলম ভুক্তভোগীর নামে ভুয়া ফেসবুক আইডি খুলেন এবং হোয়াটসঅ্যাপের মাধ্যমে ভুক্তভোগীর বিভিন্ন ছবি ও ভিডিও সম্পাদনা করে ছড়িয়ে দিতে থাকেন।

এবিষয়ে জানতে চাইলে অভিযুক্ত জাহাঙ্গীর আলম বলেন, আমার বিরুদ্ধে আনা সকল অভিযোগ মিথ্যা। আমার বিয়ে হওয়ার পর আমি তার সাথে যোগাযোগ বন্ধ করে দেই।

এ প্রসঙ্গে জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা কুমিল্লা সদর দক্ষিণ থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) মো. সোহেল মিয়া বলেন, গতকাল মামলা হয়েছে। মামলার তদন্ত কার্যক্রম চলমান। যেহেতু এটা প্রযুক্তি বিষয়ক মামলা, তাই আমরা ঐভাবেই আগাচ্ছি


সর্বশেষ সংবাদ