আন্দোলনে গুলি করে শিক্ষার্থী হৃদয় হত্যা মামলায় ওলামা লীগ নেতা গ্রেপ্তার

গ্রেপ্তার ওলামা লীগ নেতা ফয়জুল ইসলাম ফয়েজ
গ্রেপ্তার ওলামা লীগ নেতা ফয়জুল ইসলাম ফয়েজ  © সংগৃহীত

ঢাকার সাভারে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থী হৃদয় আহমেদকে গুলি করে হত্যার ঘটনায় দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি ওলামা লীগ নেতা ফয়জুল ইসলাম ফয়েজকে  করেছে পুলিশ। শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে সাভারের আমিনবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নূর আলম।

গ্রেপ্তারকৃত ফয়জুল ইসলাম ফয়েজ (৩৫) আমিন বাজার ইউনিয়নের নরসিংহপুর এলাকার মৃত আব্দুল হাকিমের ছেলে। তিনি আমিন বাজার ইউনিয়ন ওলামা লীগের সভাপতি বলে জানা গেছে। মামলার নথিপত্র থেকে জানা যায়, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থী হৃদয় আহমেদ সাভারের থানা রোডের মুক্তিমোড় এলাকার আসেন। সেখানে ছাত্রদের যৌক্তিক দাবির পক্ষে একাত্মতা পোষণ করে আন্দোলনে যোগ দেন তিনি। 

এ সময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা হামলা করে। এ সময় তাদের সঙ্গে থাকা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ধাওয়া করে এবং এলোপাতাড়ি পেটায়। সেই সঙ্গে গুলি বর্ষণ করে। এতে হৃদয়ের বুকসহ শরীরের বিভিন্ন স্থানে গুলি লাগে। পরে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৮ আগস্ট সকালে তিনি মারা যান।

আরো পড়ুন: ঝরনা দেখতে গিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ নিহত ২

গত ৩১ আগস্ট নিহত হৃদয়ের বাবা রাজু আহম্মেদ বাদী হয়ে সাভার মডেল থানায় ১১৭ জনের নাম উল্লেখ করে ১৫০-২০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। এ মামলার এজাহারভুক্ত আসামি ওলামা লীগ নেতা ফয়জুল ইসলাম ফয়েজ। 

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নূর আলম বলেন, বিকেলে সাভারের আমিন বাজার এলাকায় অভিযান চালিয়ে ফয়জুল ইসলাম ফয়েজকে গ্রেপ্তার করা হয়েছে। আসামির বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থী হত্যা ও ৬ আগস্ট ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের মামলা রয়েছে।


সর্বশেষ সংবাদ