হত্যার আসামি সাকিবকে ক্রিকেট থেকে বাদ দিয়ে দেশে ফেরাতে লিগ্যাল নোটিশ

গার্মেন্টসকর্মী রুবেলকে হত্যা মামলার আসামি সাকিব আল হাসান
গার্মেন্টসকর্মী রুবেলকে হত্যা মামলার আসামি সাকিব আল হাসান  © ফাইল ছবি

গার্মেন্টসকর্মী রুবেলকে হত্যা মামলার আসামি সাকিব আল হাসানকে জাতীয় দল থেকে অপসারণ করতে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে। এতে মামলার তদন্তের স্বার্থে তাকে দেশে ফিরিয়ে আনতে বলা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তৃপক্ষকে শনিবার (২৪ আগস্ট) সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সজীব মাহমুদ আলম নোটিশ পাঠান।

সজীব মাহমুদ আলম গণমাধ্যমকে বলেন, সাকিবের বিরুদ্ধে ক্রিমিনাল মামলা রেকর্ড হয়েছে, তাই তিনি আইসিসির আইন অনুযায়ী জাতীয় দলে থাকতে পারেন না। তাকে দল থেকে অপসারণ করা প্রয়োজন।

গার্মেন্টসকর্মী রুবেলকে হত্যার নির্দেশদাতা হিসেবে সাকিবের বিরুদ্ধে গত ২২ আগস্ট আদাবর থানায় হত্যা মামলা হয়েছে। তিনি মামলার ২৮ নম্বর এজাহারভুক্ত আসামি। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদেরসহ ১৫৬ জনকে এতে আসামি করা হয়েছে। আর অজ্ঞাত আসামি ৪০০-৫০০ জন।

আরো পড়ুন: চিত্রনায়ক ফেরদৌসের বিরুদ্ধে হত্যা মামলা

নিহত রুবেলের বাবা রফিকুল ইসলাম মামলাটি করেছেন। মামলায় ২৮ নম্বর আসামির ঠিকানা লেখা আছে- মো. সাকিব আল হাসান, সাবেক সংসদ সদস্য। পিতা: মাশরুর রেজা, সাং-সাহাপাড়া, নতুন বাজার, ডাকঘর- মাগুরা।

এজাহারে বাদী অভিযোগ করেছেন, গত ৫ আগস্ট আদাবরের রিংরোডে মিছিলে অংশ নেন রুবেল। এ সময় আসামিদের নির্দেশ, প্ররোচনা, সাহায্য, সহযোগিতা ও মদদে গুলি ছোঁড়ে। বুকে ও পেটে গুলিবিদ্ধ অবস্থায় তাকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় গত ৭ আগস্ট মারা যান তিনি।


সর্বশেষ সংবাদ